বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বেনজেমা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 07:54:50

বিশ্বকাপের মাত্র এক দিন আগে চোটে পড়ে ছিটকে গেলেন ক্যারিয়ারের সেরা ফর্মে থাকা ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। উরুর ইনজুরিতে বিশ্বকাপ থেকে বেনজেমা ছিটকে গেছেন বলে ফ্রান্স জাতীয় দলের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে বিবিসি।

শনিবার (১৯ নভেম্বর) সতীর্থদের সঙ্গে অনুশীলন করেন করিম বেনজেমা। সেখানেই বাঁ পায়ের উরুর পেশীতে চোট লাগে। রাতের দিকে তাকে দোহার অ্যাস্পেতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই পরীক্ষার পর খোড়াতে খোড়াতে হাসপাতাল ছাড়েন বেনজেমা।

রিপোর্টে ধরা পড়ে মাসল টিয়ার হয়েছে করিম বেনজেমার। বিশ্বকাপে খেলা তার পক্ষে সম্ভব নয়। এ কথা নিশ্চিত হতেই তাকে স্কোয়াড থেকে বাদ দিতে বাধ্য হন কোচ দিদিয়ের দেশঁ।

গত মৌসুমে অনবদ্য ছন্দে ছিলেন করিম বেনজেমা। এ বার চোট সমস্যায় ভুগছিলেন। রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার এ মৌসুমে ২১টির মধ্যে মাত্র ১২ ম্যাচে খেলেছেন। তার পেশীর চোট নতুন নয়, এর থেকেই পরিষ্কার। গত কয়েকদিন থেকেই তাকে পর্যবেক্ষণে রাখছিল ফরাসি টিম ম্যানেজমেন্ট। দলের সেরা স্ট্রাইকারের জন্য অপেক্ষা করছিলেন কোচ দিদিয়ের দেশঁ। যদিও শেষরক্ষা হল না। এ বারের মতো বিশ্বকাপে ইতি বেনজেমার।

বিশ্বকাপ থেকে ছিঁটকে গিয়ে বেনজেমা বলেন, জীবনে কখনও হাল ছাড়িনি। তবে এ বার দলের জন্য় এই সিদ্ধান্তটা মেনে নিতেই হত। আমি বাধ্য হয়েই বিশ্বকাপ থেকে নিজের জায়গা ছেড়ে দিচ্ছি। আমার পরিবর্তে কেউ দলের সাফল্যে অবদান রাখতে পারলে আমি খুশি হব।

এ সম্পর্কিত আরও খবর