ব্রাজিলের কে কোন জার্সি পেলেন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:41:00

রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলে মিশন এবার হেক্সা জয়ের। ইতালির তুরিন থেকে কাতারের উদ্দ্যেশে রওনা হবার আগে ২৬ ফুটবলারদের নিয়ে অফিশিয়াল ফটোশুট করেছে ব্রাজিল। যেখানে প্রকাশ পেয়েছে ব্রাজিলিয়ান তারকাদের জার্সি নাম্বার।

আগামী ২৪ তারিখ সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

গোলরক্ষক আলিসন ১ নম্বর জার্সি পরবেন। ব্রাজিল দলের দ্বিতীয় গোলরক্ষক এদেরসন পরবেন ২৩ নম্বর জার্সি। এদেরসন খেলে থাকেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে। ম্যান সিটির প্রধান এবং এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক হলেও মূল একাদশে খেলার তার নিশ্চিত না। দলের অপর গোলরক্ষক ওয়েভারটন পরবেন ১২ নম্বর জার্সি।

ডিফেন্ডারদের মধ্যে জুভেন্টাসের দানিলো পরবেন ২ নম্বর জার্সি। চেলসির থিয়েগো সিলভার জার্সি নম্বর হচ্ছে ৩; পিএসজিতে খেলা মারকুইনহোসের গায়ে ওঠছে ৪ নম্বর জার্সি। এছাড়া অ্যালেক্স সান্দ্রো পাচ্ছেন ৬ নম্বর জার্সি। পিএসজি-বার্সেলোনা ও বিভিন্ন ক্লাবে খেলা বর্ষীয়ান ডিফেন্ডার দানি আলভেস ১৩ নম্বর জার্সি এবং রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার এদের মিলিতাও পরবেন ১৪ নম্বর জার্সি। ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা অ্যালেক্স টেলেস ১৬ নম্বর এবং ব্রেমার খেলবেন ২২ নম্বর জার্সি পরে।

রিয়াল মাদ্রিদের অনেক ইতিহাসের সাক্ষী এবং বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ক্যাসেমিরো খেলবেন ৫ নম্বর, ক্যাসেমিরোর ক্লাব সতীর্থ ফ্রেডের গায়ে ওঠবে ৮ নম্বর জার্সি। প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্ট হাম ইউনাইটেডের মিডফিল্ডার লুকাস পাকুয়েতা পরবেন ৭ নম্বর জার্সি, নিউক্যাসল ইউনাইটেডের ব্রুনো গুইমারেস পেয়েছেন ১৭ নম্বর জার্সি, লিভারপুলের ফ্যাবিনহো পরবেন ১৫ এবং ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোর এভারটন রিভেইরো পরবেন ২৬ নম্বর জার্সি।

আক্রমণভাগকে ধরা হচ্ছে ব্রাজিলের মূল শক্তি। এখানে যথারীতি নেতৃত্ব দেবেন নেইমার জুনিয়র। তার জার্সি নম্বর ১০। নাম্বার নাইন টটেনহ্যাম হটস্পারের রিচার্লিসন। বার্সেলোনায় খেলা রাফিনহা পেয়েছেন ১১ নম্বর জার্সি। নেদারল্যান্ডের আয়াক্স থেকে এ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়া অ্যান্থনি খেলবেন ১৮ নম্বর জার্সি পরে। ১৯ থেকে ২১ নম্বর জার্সিগুলো পরে খেলবেন যথাক্রমে আর্সেনালের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস, রিয়াল মাদ্রিদের ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো গোয়েস। ২৪ নম্বর জার্সি পেয়েছেন আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লি এবং ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোর পেড্রো পেয়েছেন ২৫ নম্বর জার্সি।

এ সম্পর্কিত আরও খবর