প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানালেন অলক কাপালি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 23:18:16

প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারকে না বলে দিয়েছেন অলক কাপালি। ভক্তদের মন খারাপ করা খবরটা দিয়েছেন তিনি আজ সোমবার এক ফেসবুক পোস্টের মাধ্যমে। চার দিনের ক্রিকেট ছাড়লেও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাবেন তারকা এ ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেট রাঙাতে না পারলেও আলো ছড়িয়ে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেটে। তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে এবং নিজের পরিবারকে আরো বেশি সময় দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন ৩৮ বছরের এ খেলোয়াড়। 

নিজের অবসর নিয়ে অলক কাপালি বলেন, ‘আমি মনে করছি এখনই সময় আমার সরে যাওয়ার জন্য। আমি চাই তরুণরা এগিয়ে যাক, আর তাছাড়া পরিবারকে সময় দেওয়ারও একটা বিষয় ছিলো, সব মিলিয়ে এমন সিদ্ধান্ত নেওয়া। তবে ডিপিএল, বিপিএল এগুলো নিয়মিত খেলবো।’ 

ফেসবুক পোস্টে কাপালি লিখেন, ‘আমি ২০০০/০১ মৌসুম থেকে দীর্ঘ দুই দশকেরও বেশী সময় ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলে আসছি। বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়ানডে, টি-২০ ফরম্যাটে অংশগ্রহন করেছি । এই দীর্ঘ পথচলায় অনেকেই আমাকে বিভিন্নভাবে সহায়তা করেছেন, সকল শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীর কাছে আমি আমার অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

অলরাউন্ডার কাপালি আরো বলেন, ‘আমি বাংলাদেশ ও বৃহত্তর সিলেটের ক্রীড়াঙ্গনে অংশ হতে পারায় গর্বিত। আমি মনে করি এখন তরুণ ক্রিকেটারদের জন্য আরো বেশী প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার সুযোগ করে দেওয়া উচিত। তরুণ ক্রিকেটারদের সর্বোচ্চ পর্যায়ে উঠে আসার জন্য এবং আমার পরিবারকে বেশী সময় দেওয়ার লক্ষ্যে আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। আমি ২০২২/২৩ মৌসুম থেকে শুধুমাত্র লিমিটেড ওভার ক্রিকেট (ওডিআই, টি-টুয়েন্টি ইত্যাদিতে) অংশগ্রহণ করবো।

এ সম্পর্কিত আরও খবর