এশিয়া কাপে বাংলাদেশের নতুন কোচ শ্রীরাম!

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 00:14:43

আসন্ন এশিয়া কাপে বাংলাদেশের কোচ থাকছেন না রাসেল ডমিঙ্গো। তার পরিবর্তে দায়িত্ব ‘দেওয়া হচ্ছে’ শ্রীধরন শ্রীরামকে। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই পদে থাকবেন তিনি।

শ্রীরামকে কোচিং প্যানেলে যুক্ত করার বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি।

নাম প্রকাশে অনিচ্ছুক শুক্রবার (১৯ আগস্ট) বিসিবির একজন বোর্ড পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন কোচ হয়েছেন ভারতীয় শ্রীরাম। শিগগিরই তিনি কাজ শুরু করবেন সাকিব আল হাসান-আফিফ হোসেনদের সঙ্গে। আপাতত বাকি দুই সংস্করণে অর্থাৎ ওয়ানডে ও টেস্ট দলের কোচের দায়িত্ব চালিয়ে যাবেন ডমিঙ্গো। পরবর্তীতে তার সঙ্গে আলোচনায় বসবে বিসিবি। ছুটি কাটিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকা থেকে এদিন বাংলাদেশে ফিরছেন তিনি।

তিনি বলেন, টি-টোয়েন্টিতে নতুন মানসিকতা নিয়ে এগোতে চাওয়ার অংশ হিসেবে শ্রীরামকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত এসেছে। আমরা যেহেতু নতুন একটা মানসিকতা ও চিন্তাভাবনা নিয়ে এগোচ্ছি, তাই এশিয়া কাপ থেকেই নতুন কোচ দেখা যাবে। আমাদের মূল লক্ষ্য যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই এশিয়া কাপ থেকে নিয়োগ না দিলে তিনি মানিয়ে নেওয়ার সময় পাবেন না। অনেকে হয়তো বলতে পারেন, এশিয়া কাপেরও তো আর খুব বেশি বাকি নেই। কিন্তু যেটা বললাম, আমাদের মূল ফোকাস হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ।
বেশ কয়েক বছর ধরে কোচ হিসেবে কাজ করছেন শ্রীরাম। জাতীয় দল, বয়স ভিত্তিক কিংবা ফ্র্যাঞ্চাইজি সব জায়গাতেই কাজ করার অভিজ্ঞতা আছে তার। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন বেশ কিছু দিন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া 'এ' দলের ভারত সফরে কোচিং প্যানেলে ছিলেন তিনি।

২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরেও ছিলেন তিনি। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলের অন্যতম সদস্য করা হয়েছিল তাকে। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ হিসেবেও কাজ করেছেন শ্রীরাম।

আন্তর্জাতিক অঙ্গনে ক্রিকেট খেলারও অভিজ্ঞতা আছে শ্রীরামের। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারত জাতীয় দলে খেলেছেন তিনি। এই সময়ে ভারতের জার্সিতে ৮টি ওয়ানডে খেলেছেন। তামিলনাড়ূর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ডও খুবই সমৃদ্ধ। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর