ব্যাটিংয়ে টাইগাররা, শরিফুল-তাসকিনের বদলি মুস্তাফিজ-এবাদত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 04:07:19

জিম্বাবুয়ে সফরে টস ভাগ্য কথাই বলল না বাংলাদেশের হয়ে। টি-টোয়েন্টির পর সব ওয়ানডেতেও টসে হেরেছে দেশের ছেলেরা। এ নিয়ে টানা ছয় ম্যাচেই টস হারল তামিম ইকবালরা।

প্রথম দুই ওয়ানডের মতো তৃতীয় ও শেষ ম্যাচেও টসে হেরেছে টাইগাররা। টস জিতে বোলিং বেছে নিয়েছে জিম্বাবুয়ে। তাই শুরুতে ব্যাট হাতে মাঠে নামছে বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ থেকে ছিটকে গেছেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। তাদের জায়গায় দলে ঢুকেছেন মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন। এ ম্যাচ দিয়েই এবাদতের ওয়ানডে অভিষেক হলো।

জিম্বাবুয়ের একাদশে রেগিস চাকাভা। তার বদলে গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়িয়েছেন ক্লাইভ মাদানে। আজকের ম্যাচে আফ্রিকান দলটির নেতৃত্বে থাকছেন সিকান্দার রাজা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করে রেখেছে জিম্বাবুয়ে। আজ তারা জিতলেই ৩-০ তে হোয়াইটওয়াশ হবে অতিথি টাইগাররা। সিরিজ ট্রফি খুইয়ে বাংলাদেশের সামনে এখন কেবল সান্ত্বনার জয় ছিনিয়ে নেওয়ার সুযোগ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: টি মারুমনি, টি কাইতানো, আই কাইয়া, ডব্লিউ মাধভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), সি মাদান্দে (উইকেটরক্ষক), টি মুনিওঙ্গা, বি ইভান্স, এলএম জংওয়ে, ভিএম নিয়াউচি ও আর নাগারভা। 

এ সম্পর্কিত আরও খবর