২২ সেপ্টেম্বর করিন্থিয়ান্সেই হবে ব্রাজিল-আর্জেন্টিনার দেখা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 16:38:26

গেল সেপ্টেম্বরে ব্রাজিলের আতিথ্য নিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের পুরোটা খেলতে পারেনি দুদল। কোয়ারেন্টিন বিতর্কে শুরুর পাঁচ মিনিট পর বন্ধ হয়ে যায় ম্যাচটি। অবশেষে এক বছর পর ফের মাঠে গড়়াতে যাচ্ছে ম্যাচটি। 

স্থগিত ম্যাচটি আগামী ২২ সেপ্টেম্বর খেলবে ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে ভেন্যুতে আসছে না বদল। ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, তারা করিন্থিয়ান্স অ্যারেনা আয়োজন করবে ম্যাচটি। 

আর্জেন্টিনা ও ব্রাজিল ম্যাচটি খেলতে অনীহার কথা জানিয়েছিল। তবে গত ৯ মে ফিফা আপিল কমিশন সাফ জানিয়ে দেয় ম্যাচটি তাদের খেলতেই হবে। ফিফা ম্যাচের ভেন্যু ও দিনক্ষণ ঠিক করার দায়িত্ব ছেড়ে দেয় ব্রাজিলের ওপর।

ব্রাজিলের মাটিতে গত ৫ সেপ্টেম্বরের সেই ম্যাচে সমস্যাটা শুরু হয় মূলত ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার চার ফুটবলারের কোয়ারেন্টিন ইস্যু নিয়ে। এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম না মানায় ম্যাচ শুরুর পাঁচ মিনিট পর ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মাঠে ঢুকে খেলা বন্ধ করে দেন। তাদের সঙ্গে তর্ক করে আর্জেন্টাইন ফুটবলার ও কর্মকর্তারা পরে মাঠ ছাড়েন।

এ সম্পর্কিত আরও খবর