জার্মানিকে রুখে দিলো ইতালি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:22:51

দুর্ভাগ্য ইউরো চ্যাম্পিয়ন হয়েও মাঠের লড়াইয়ে দাপট দেখাতে পারছে না ইতালি। কিছুতেই ঘুরে দাঁড়াতে পারছে না। পাচ্ছে না জয়ের দেখা। উয়েফা নেশন্স লিগে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করল আজ্জুরিরা। 

সময়টা আসলে কথা বলছে না ইতালির হয়ে। টানা দ্বিতীয়বার বিশ্বকাপের মূল আসর থেকে বিদায় নিয়েছে। রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেনি। দুর্বল নর্থ মেসিডোনিয়ার কাছে হার মেনে হাতছাড়া করেছে কাতার বিশ্বকাপের টিকিট। 

ইউরো চ্যাম্পিয়ন ইতালি খেলেছে লা ফাইনালিসিমায়। কনমেবল-উয়েফার সেরাদের ফাইনালে আর্জেন্টিনার কাছে ধরাশায়ী হয়েছে কোচ রবার্তো মানচিনির শিষ্যরা। 

নেশনস লিগে জার্মানির বিপক্ষে ম্যাচে দলই বদলে ফেলেছিলেন কোচ মানচিনি। কিন্তু লাভ হয়নি। নিজেদের মাঠে এগিয়ে গিয়েও জার্মানির বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ইতালি।

ম্যাচের ৭০তম মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির গোলে লিড পায় স্বাগতিক ইতালি। তিন মিনিট বাদেই সমতায় ফেরে জার্মানরা। ৭৩তম মিনিটে জার্মানির জশুয়া কিমিখ ফাঁকি দেন ইতালির গোলরক্ষক জিয়ানলুইজি ডোন্নারুমার চোখ।

অন্যদিকে দুঃস্বপ্নের হার দিয়ে নেশনস লিগ শুরু করেছে ইংল্যান্ড। পুসকাস অ্যারেনায় হাঙ্গেরির কাছে ১-০ গোলে ধরাশায়ী হয়েছে হ্যারি কেনরা। পেনাল্টি থেকে করা ডোমিনিক সবোজলাইয়ের একমাত্র জয়সূচক গোলে ৬০ বছর পর ইংলিশদের হারিয়েছে হাঙ্গেরি।

এ সম্পর্কিত আরও খবর