সাকিবের মাঝে ওয়ার্নকে খুঁজে পেলেন ডোনাল্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 05:04:55

বৃষ্টির বাগড়া বাদ দিলে মিরপুর টেস্টের তৃতীয় দিনটা সাকিবময় হয়েই রাইল। শেন ওয়ার্নের মতো ঘূর্ণি জাদুতে লঙ্কান ব্যাটসম্যানদের নাজেহাল করে ছাড়লেন। তার বাঁ-হাতের ভেলকি চললো বৃষ্টির আগে ও পরে। সকাল আর বিকেলের সেশনে। দিন শেষে তার ঝুলিতে যোগ হলো দুটি উইকেট। আগের দিন মিলিয়ে পেলেন তিন উইকেট।

এ ম্যাচে এখনো পর্যন্ত বাংলাদেশের হয়ে বোলিংয়ে তিনি সবচেয়ে সফল। তাই বৃষ্টিবিঘ্নিত মিরপুর টেস্টে আলোচনায় কেবল সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের মায়াবী বোলিং পারফরম্যান্সে মুগ্ধ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

তাই তো আজ বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে সাকিবকে প্রশংসায় ভাসালেন ডোনাল্ড। বিশ্বসেরা অলরাউন্ডারের মাঝে প্রয়াত স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের ছায়া খুঁজে পেয়ে প্রশ্ন ছুঁড়লেন, সাকিবের মতো ক্রিকেটারকে কী শিখানো যায়?

সাকিবের বন্দনা করতে গিয়ে ডোনাল্ড বলেন, ‘সাকিবের মতো ছেলেকে কী শিখানো যায়? এটা আমার প্রশ্ন। শেন ওয়ার্নের মতো, তার অনেক অভিজ্ঞতা, পুরো বিশ্বে ঘুরে বেড়ায়। আমি জানি সে আর রাঙ্গার (স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ) খুবই গাঢ় সম্পর্ক। যখনই তাদের দরকার হয় কথা বলে।’

সাকিবের স্তুতি যেন শেষই হচ্ছিল না ডোনাল্ডে কণ্ঠে, ‘আমি ডাগ আউটে বসে কয়েকজনকে বলছিলাম, এবি ডি ভিলিয়ার্স বলেছিল যে সাকিবের বিপক্ষে খেলা কঠিন। আপনি জানেন, সে একজন স্মার্ট অপারেটর। সে খুবই সূক্ষ্মভাবে তার গতি বদলায়, কমায় আবার বাড়ায়। আশা করি কাল যদি সে পাঁচ উইকেট নিতে পারে তাহলে অসাধারণ হবে। তাকে দলে পাওয়াটা দুর্দান্ত, এই অভিজ্ঞতা বা নেতৃত্ব অমূল্য।’

এ সম্পর্কিত আরও খবর