সানডের হ্যাটট্রিক, ফাইনালে আবাহনী

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 15:40:20

আক্রমণ, পাল্টা আক্রমণে সত্যিকারের সেমিফাইনালের আমেজ ছিল ম্যাচে। প্রথমার্ধে গোলের দেখা মিলল না। কিন্তু দ্বিতীয়ার্ধে এভাবে গোল উৎসব হবে কে জানতো? আর সেই উৎসব শেষে শেষ হাসি আবাহনী লিমিটেডের। শেখ জামালকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনালে উঠে গেছে ধানমন্ডির এই ক্লাব। টানা তৃতীয় শিরোপার অপেক্ষায় ফেভারিটরা।

ম্যাচে আকাশি-হলুদদের জয়ের নায়ক সানডে চিজোবা। দলের এই নাইজেরিয়ান স্ট্রাইকার হ্যাটট্রিক করেই থেমেছেন।

সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের প্রথম সেমি-ফাইনালে ৪-২ গোলে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারাল আবাহনী। মৌসুমের প্রথম ফুটবল টুর্নামেন্টের ফাইনালে তারা পাবে শেখ রাসেল ক্রীড়া চক্র কিংবা বসুন্ধরা কিংসকে। মঙ্গলবার দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে এই দুই দল।

গোল না হলেো্ প্রথমার্ধে সুযোগ পেয়েছিল দুই ক্লাবই। কিন্তু নিশানা খুঁজে নিতে পারেনি কেউই। খেলার ৫৬তম মিনিটে এসে শেখ জামালের গোল মুখ খুলতে পারে আবাহনী। গোলদাতা দলের আফগান ফরোয়ার্ড মাসিহ সাইঘানি।

এরপর ৬৪তম মিনিটে ডি বক্সের মধ্যে শ্যামল মিয়া ফাউল করেন চিজোবাকে, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সানডে। শেখ জামাল ৭৯তম মিনিটে খেলায় ফিরে আসার ইঙ্গিত দেয়। গোল করেন দিদারুল আলম।

তবে ৮১ মিনিটে আবারো ব্যবধানটা বাড়িয়ে নেয় আবাহনী। ওয়ালী ফয়সালের কর্নারে সানডের হেড। কিন্তু ৮৪তম মিনিটে ডি বক্সের দিদারুল আবারো গোল করলে জমে উঠে লড়াই (২-৩)। কিন্তু ৮৬তম মিনিটে হ্যাটট্রিক গোলটি করে উত্তেজনায় জল ঢেলে দেন সেই সানডে চিজোবা।

এবারের ফেডারেশন কাপে এটি তৃতীয় হ্যাটট্রিক। আগের দুটিও করেছেন দুই বিদেশি।  বিজেএমসির হয়ে উজবেকিস্তানের ফরোয়ার্ড ওটাবেক আর বসুন্ধরা কিংসের পক্ষে করেন কোস্টারিকার ফুটবলার কলিন্দ্রেস।

এ সম্পর্কিত আরও খবর