চার আর্জেন্টাইন ফুটবলার নিষিদ্ধ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:40:02

গত সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের পুরোটা খেলতে পারেনি দুদল। কোয়ারেন্টিন বিতর্কে ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ বাধা দেওয়ায় ম্যাচ শুরুর পাঁচ মিনিট পর বন্ধ হয়ে যায় ম্যাচটি। বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা জানিয়েছে, স্থগিত সেই ম্যাচটি ফের হবে।

ওই ম্যাচে আর্জেন্টিনার দলে থাকা চার ফুটবলার নিষিদ্ধ হয়েছেন। তারা নিষেধাজ্ঞা পেয়েছেন দুই ম্যাচের জন্য। সেই চার ফুটবলার হলেন- ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো চেলসো। ফিফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা।

তবে ম্যাচটি আর ব্রাজিলের মাটিতে হচ্ছে না। কবে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকার দুই ফুটবল পরাশক্তির হাইভোল্টেজ ম্যাচটি সেটি জানানো হয়নি ফিফার বিবৃতিতে। এটা ঠিক মহারণটি আর ব্রাজিলের মাটিতে হবে না। হবে নিরপেক্ষ কোনো ভেন্যুতে। এর আগে খবর ছড়িয়ে পড়েছিল, ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি আগামী জুনে হবে অন্য কোনো মহাদেশে।

কাতার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি ঠিকঠাকভাবে আয়োজন করতে না পারায় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে জরিমানা গুণতে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর