সুপার ওভারে হ্যাজলউডের বীরত্বে জিতল অস্ট্রেলিয়া

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 01:13:11

প্রথম টি-টোয়েন্টি বৃষ্টি আইনে সহজেই জিতে যায় অস্ট্রেলিয়া। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুর্বার লড়াই করল শ্রীলঙ্কা। তবে ম্যাচ টাই করেও লাভ হয়নি। সুপার ওভারের রোমাঞ্চ শেষে লঙ্কানদের ধরাশায়ী করে জয়ের হাসি হাসল অজিরাই।

সুপার ওভারে বীরত্ব দেখান জশ হ্যাজলউড। সুপার ওভারে শ্রীলঙ্কাকে দেন তিনি মাত্র ৫ রান। জবাবে ওয়ানিন্দু হাসারাঙ্গার তিন বলেই লক্ষ্য টপকে অস্ট্রেলিয়া তুলে নেয় ৯ রান। 

এ জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। 

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের লড়াকু পুঁজি গড়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৮ রানের দারুণ এক ইনিংস খেলেন জশ ইংলিশ। আর ২৫ রান যোগ করেন ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ। শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দুষ্মন্ত চামিরা।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১১৫ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। তখনই জয়ের হাতছানি পেয়েছিল অস্ট্রেলিয়া। শেষে ওপেনার পাথুম নিসানকার দুরন্ত ফিফটিতে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রানে থামে অতিথি। এতে কেবল অস্ট্রেলিয়ার জয় ছিনিয়ে নেয়ার সময়টা কেবল পিছিয়ে গেছে।

নিসানকা ৫৩ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ৭৩ রানের দুরন্ত এক ইনিংস খেলেন। দাসুন শানাকার ব্যাট থেকে আসে ৩৪ রান। অজিদের হয়ে তিনটি উইকেট নিয়ে ম্যাচসেরা হন জশ হ্যাজলউড। 

ফলে টাই ম্যাচের ভাগ্য গড়ায় সুপার ওভারে। তাতে দাপটের সঙ্গে জয় তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল।

এ সম্পর্কিত আরও খবর