এশিয়ান গেমসে যাবেন সাঁতারু কাজল-জুথি

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 03:24:03

বাংলাদেশ থেকে এশিয়ান গেমসে অংশ নিতে পারবেন মাত্র দুজন সাঁতারু। তাই বাংলাদেশ সাঁতার ফেডারেশন একজন পুরুষ ও একজন নারী সাঁতারু বাছাই করেছে। পুরুষ বিভাগে অংশ নেবেন কাজল মিয়া। আর নারীদের প্রতিনিধিত্ব করবেন জুথি আক্তার (আন্না খাতুন)। দুজনে ব্যাকস্ট্রোক, ফ্রি স্টাইলসহ একাধিক ইভেন্টে অংশ নিবেন।

সিলেকশন কমিটির কর্মকর্তা ও ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল হামিদ বলেন, ‘কাজল মিয়ার জাতীয় রেকর্ড রয়েছে ও আন্না খাতুনও ভালো টাইমিং করছে৷ এজন্য সিলেকশন কমিটি দুজনকে নির্বাচিত করেছে। তাদের ইভেন্টের বিষয়টি আরও পরে চূড়ান্ত হবে।’

সাঁতারুদের সঙ্গে কোচ কর্মকর্তাদের নামও চূড়ান্ত করেছে ফেডারেশন। কমনওয়েলথ গেমসে কোচ হিসেবে থাকবেন আব্দুল হামিদ। আর এশিয়ান গেমসে যাবেন মাত্র দুজন সাঁতারু। তাই অফিসিয়াল হিসেবে থাকবেন মাত্র একজন। এশিয়ান আসরে সাঁতারুদের সঙ্গী হবেন সেলিম।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে ১০ ফেব্রুয়ারির মধ্যে এশিয়ান গেমসের জন্য অ্যাথলিট ও কর্মকর্তার নাম পাঠাতে হবে। এ কারণে হাতে সময় রেখেই বাংলাদেশ সাঁতার ফেডারেশন গতকাল শুক্রবার সিলেকশন কমিটির সভায় এশিয়ান গেমসে দুই সাঁতারু ও কর্মকর্তার নাম চূড়ান্ত করেছে।

চীনের হ্যাংজুতে এশিয়ান গেমসের আসর বসবে ১০ সেপ্টেম্বর। আসরের পর্দা নামবে ২৫ সেপ্টেম্বর।

এ সম্পর্কিত আরও খবর