রুটের সেঞ্চুরিতে পাল্টা জবাব ইংল্যান্ডের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:47:16

লড়াইয়ের মঞ্চে রোমাঞ্চের স্পষ্ট আভাস! ক্যান্ডি টেস্ট জমে উঠেছে। তৃতীয় দিন শেষে স্পষ্ট করে বলার উপায় নেই কারা জিততে যাচ্ছে এই টেস্ট। কারণ শ্রীলঙ্কা-ইংল্যান্ড লড়াই সমানে সমান। শুক্রবার আকিলা দনাঞ্জয়া যেমন নিয়েছেন ৬ উইকেট, তেমনি জো রুট তুলে নিয়েছেন শতরান।

পাল্লেকেলে স্টেডিয়ামে টেস্টের শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩২৪ রান তুলেছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৪৬ রানে পিছিয়ে থাকলেও এখন ২৭৮ রানের লিড নিয়েছে সফরকারীরা। মানে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়ে ফেলেছে ইংলিশরা।

জো রুটের ব্যাটেই প্রতিরোধ গড়েছে দল। তার ব্যাট থেকে এসেছে ১২৪ রান। এর আগে দ্বিতীয় উইকেট জুটি থেকে প্রতিরোধ গড়া শুরু। ৭৩ রানের জুটি গড়ে পথ দেখান ররি বার্নস ও কিটন জেনিংস। বড় ইনিংসের ইঙ্গিত দিয়ে জেনিংস ফিরেন ২৬ রানে। আর বার্নস ৬৬ বলে ৫৯ করে ধরেন সাজঘরের পথ।

এরপরের সময়টুকু শুধুই জো রুটের গল্প। পঞ্চম উইকেটে জস বাটলারের তিনি গড়েন ৭৪ রানের জুটি। ষষ্ঠ উইকেটে মঈন আলিকে নিয়ে ৩৬ ও সপ্তম উইকেটে বেন ফোকসের সঙ্গে ৮২ রানের জুটিতে দলকে এনে দেন চ্যালেঞ্জিং স্কোর।

রুট তার ১৫তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মাত্র ১২০ বলে। শেষ পর্যন্ত ১৪৬ বলে ১২০ রান করে ধরেন সাজঘরের পথ। আর ফোকস অপরাজিত ৫১ রানে।

ক্যারিয়ার সেরা বোলিং উপহার দিয়ে দনাঞ্জয়া ১০৬ রানে নেন ৬ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৯০/১০

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৩৩৬/১০

ইংল্যান্ড ২য় ইনিংস: ৭৬ ওভারে ৩২৪/৯ (বার্নস ৫৯, জেনিংস ২৬, রুট ১২৪, বাটলার ৩৪, মঈন ১০, ফোকস ৫১*, রশিদ ২, অ্যান্ডারসন ৪*; দিলরুয়ান ২/৮৭, পুস্পকুমারা ১/৯৭, দনাঞ্জয়া ৬/১০৬)

এ সম্পর্কিত আরও খবর