সিলেটকে গুঁড়িয়ে জয়ে ফিরল মুশফিকের খুলনা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:10:00

শুরুতে দুর্দান্ত এক ফিফটি হাঁকান মোহাম্মদ মিঠুন। পাল্টা জবাবে দুরন্ত এক অর্ধ-শতক ছিনিয়ে নেন আন্দ্রে ফ্লেচার। কিন্তু মিঠুনের ফিফটি ম্লান করে জয়ের হাসি হাসলেন ফ্লেচারই। সিলেট সানরাইজার্সকে ৯ উইকেটে ধসিয়ে দিল খুলনা টাইগার্স। ৩৪ বল হাতে রেখে দুর্বার এ জয় দিয়েই টানা দুই হারের পর বিপিএলে জয়ের ধারায় ফিরল ক্যাপ্টেন মুশফিকুর রহিমের দল।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে মিঠুনের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৪২ রানের পুঁজি গড়ে সিলেট। ৫১ বলে ৭২ রান করেন মিঠুন। তার ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও ৪ ছক্কা। আর ক্যাপ্টেন মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে আসে ৩৪ রান।

খুলনার হয়ে দুটি উইকেট নেন খালেদ আহমেদ। একটি করে উইকেট পান নাবিল সামাদ, কামরুল ইসলাম ও সৌম্য সরকার।

জবাবে ১৪৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকারের উদ্বোধনী জুটিতেই জয়ের ভিত গড়ে ফেলে খুলনা। ৪৩ রান নিয়ে সৌম্য সাজঘরে ফিরলেও ক্রিজের এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং দাপট দেখিয়ে যান তার ওপেনিং পার্টনার ফ্লেচার। ৪৭ বলে ৭১ রানের হার না মানা চমৎকার এক ইনিংস খেলেন তিনি। ম্যাচসেরা ফ্লেচারের ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও এক ছক্কার মার।

সঙ্গে থিসারা পেরেরা দলীয় স্কোরে ২২* রান যোগ করে অপরাজিত থেকে যান। সুবাদে জয়ের লক্ষ্য টপকে ১৪.২ ওভারে এক উইকেট হারিয়েই ১৪৪ রানের স্কোর ছুঁয়ে ফেলে খুলনা। সিলেটের হয়ে একমাত্র উইকেটি নেন নাজমুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর