সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে আবারও জিতল বরিশাল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:57:23

আগের দিন খুলনার বিপক্ষে জয়ের ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখান সাকিব আল হাসান। ৪১ রানের সঙ্গে দুই উইকেট নিয়ে হন ম্যাচসেরা। তবে জয় পেলেও রয়ে যায় তার অর্ধ-শতক না পাওয়া পাওয়ার আক্ষেপ। 

আজও ফের অলরাউন্ড কৃতিত্ব দেখিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। তিন উইকেট নিয়ে জয়ের সঙ্গে বোনাস হিসেবে আজও পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার। তবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৪ রানে হারানোর ম্যাচে হাফ-সেঞ্চুরিটা ঠিকই আদায় করে নিয়েছেন ফরচুন বরিশালের ক্যাপ্টেন সাকিব। তার সঙ্গে বল হাতে ধ্বংসযজ্ঞ চালান আফগান তারকা মুজিব উর রহমানও। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ১৪৯ রানের পুঁজি গড়ে বরিশাল। ৩১ বলে ৫০ রানের দুরন্ত এক ঝড়ো ইনিংস খেলেন সাকিব। তার দুরন্ত ইনিংসে ছিল ৩টি করে বাউন্ডারি ও ছক্কা মার। সঙ্গে নাজমুল হোসেন শান্ত ২৮, ক্রিস গেইল ২৫ ও তৌহিদ হৃদয় ২২ রান এনে দেন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মৃত্যুঞ্জয় আজও আগুন ঝরিয়েছেন। দুই ওভারে ১২ রান খরচায় শিকার করেছেন চার উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে ১৩৫ রান তুলতেই থেমে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংস। ব্যক্তিগত সর্বোচ্চ ৩৯ রান আসে ওপেনার আফিফ হোসেনের ব্যাট থেকে।

ওয়ানডাউনে নামা শামীম হোসেনের এনে দেন ২৯ রান। আর মেহেদী হাসান মিরাজ করেন ২৬। ৯ রানে তিন উইকেট নেন মুজিব উর রহমান। সাকিবও নেন মুজিবের সমান তিন উইকেট। তবে এজন্য এ ক্রিকেট সুপারস্টার রান দেন ২৩। দুটি করে উইকেট পান মেহেদী হাসান রানা ও ডোয়াইন ব্রাভো। 

এ সম্পর্কিত আরও খবর