আইপিএলের নিলামে সাকিব-মুস্তাফিজের সঙ্গী শরিফুল-তাসকিন-লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 14:22:08

এবারের আইপিএলের নিলামেও উঠছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের নাম। তাদের দুজনেরই ভিত্তি মূল্য ২ কোটি রুপি।

তাদের সঙ্গে ভারতীয় এ ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের নিলামে রয়েছেন বাংলাদেশের আরও তিন ক্রিকেটার। নিলামে নাম রয়েছে শরিফুল ইসলাম, লিটন দাস ও তাসকিন আহমেদের। তাদের তিনজনেরই ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

গত মৌসুমে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মৌসুমটা তার মোটেই ভালো কাটেনি। সাকিব ৮ ম্যাচে পান মাত্র ৪ উইকেট। ব্যাট হাতে দলকে এনে দেন কেবল ৪৭ রান। যে কারণে বলিউড বাদশাহ শাহরুখ খানের দল কেকেআর বিশ্বসেরা এ অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে।

মুস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে টেনে ছিল রাজস্থান রয়্যালস। বল হাতে দারুণ পারফরম্যান্স দেখালেও ফ্র্যাঞ্চাইজিটি রাখেনি বাংলাদেশের এ তারকা পেসারকে। ১৪ ম্যাচে তার শিকার ১৪ উইকেট। রানের খরচটা অবশ্য একটু বেশিই ছিল তার।

আইপিএলের নিলাম হওয়ার কথা রয়েছে বেঙ্গালুরুতে- ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এবারের নিলামের উঠছে ৫১০ ক্রিকেটার। তাদের ২২০ জন বিদেশি ক্রিকেটার।

আইপিএলের নিলামে থাকছে অস্ট্রেলিয়ার ৪৭ জন (সর্বোচ্চ), ইংল্যান্ডের ২৪ জন, আফগানিস্তানের ১৭ জন, উইন্ডিজের ৩৪ জন, নিউজিল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৩৩ জন, শ্রীলঙ্কার ২৩ জন, আয়ারল্যান্ডের ৫ জন, নামিবিয়ার ৩ জন, স্কটল্যান্ডের ২ জন এবং ইউএস,নেপাল ও জিম্বাবুয়ে থেকে ১ জন করে ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও খবর