তামিম-রিয়াদের ব্যাটিং ঝড়ে থামল কুমিল্লার জয়রথ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 04:38:52

শুরুতে ব্যাটিংয়ে ঝড়টা তুললেন তামিম ইকবাল। তবে ফিফটির দেখা পাননি তারকা এ ওপেনার। তবে বিধ্বংসী ব্যাটিংয়ে অর্ধ-শতক ঠিকই আদায় করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ব্যাটিং তাণ্ডবে মিনিস্টার গ্রুপ ঢাকা গড়ে পাহাড়সম স্কোর। তাতেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৫০ রানের বড় জয় তুলে নিয়েছে রাজধানীর দলটি। এবারের বিপিএলে এই প্রথম হার মানল কুমিল্লা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮১ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে ঢাকা। চার রানের জন্য ফিফটি থেকে বঞ্চিত হন তামিম। ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৬ রানের দুরন্ত এক ইনিংস খেলেন দেশসেরা এ ওপেনার।

আর ক্যাপ্টেন রিয়াদ ৭০* রানের হার না মানা দুর্বার এক ঝড়ো ইনিংস খেলেন। ৪১ বলের চোখ ধাঁধানো ইনিংস সাজান তিনি ৩ বাউন্ডারি ও চার ছক্কায়। কুমিল্লার হয়ে দুটি উইকেট নেন তানভীর ইসলাম। আর একটি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান, শহীদুল ইসলাম ও করিম জানাত।

লক্ষ্য তাড়া করতে নেমে ১৭.৩ ওভারে ১৩১ রানেই গুটিয়ে যায় কুমিল্লা। ওপেনার মাহমুদুল হাসান জয় খেলেন ৪৬ রানের দাপুটে এক ইনিংস। আর ক্যাপ্টেন ইমরুল কায়েসের ব্যাট থেকে আসে ২৮ রান। ঢাকার হয়ে তিন উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল। দুটি করে উইকেট নেন এবাদত হোসেন ও কাইস আহমদ।

এ সম্পর্কিত আরও খবর