সহজ ম্যাচ কঠিন করে জিতল কুমিল্লা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 16:10:25

লক্ষ্যটা ছিল মাত্র ৯৭। সহজ লক্ষ্য। কিন্তু সেই সহজ ম্যাচ কঠিন করে জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিতল ২ উইকেটে। রোমাঞ্চকর জয়টা আসল ৮ বল হাতে রেখেই। দাপুটে বোলিংয়ে সিলেট সিক্সার্সকে ৯৬ রানেই গুটিয়ে দিয়েছিল কুমিল্লা। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে তারাও পড়ে গিয়েছিল বিপদে। হারের দ্বারপ্রান্ত থেকে ফিরে দারুণ লড়াকু এক জয় ছিনিয়ে নিয়েছে ক্যাপ্টেন ইমরুল কায়েসের দল।

জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামলেও কুমিল্লার আশা মলিন হতে সময় নেয়নি মোটেই। ৫৫ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। আর ৮৮ রানে অষ্টম উইকেট খুইয়ে ফেলে খাবি খেতে থাকে তারা। সেই ব্যাটিং বিপর্যয় থেকে কোনোমতো নিজেদের উদ্ধার করে ১৮.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পা রেখেছে কুমিল্লা।

কুমিল্লার হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটা আসে করিম জানাতের ব্যাট থেকে। তবে সেটা সীমাবদ্ধ ছিল ১৮ রানেই। দলীয় স্কোরে ১৬ রান যোগ করে ফেরেন নাহিদুল ইসলাম ও ওপেনার ক্যামেরন ডেলপোর্ট। মমিনুল হক ১৫ ও ইমরুল কায়েস ১০ এনে দেন। সিলেটের হয়ে নাজমুল ইসলাম তিনটি উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন সোহাগ গাজী ও মোসাদ্দেক হোসেন।

তার আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুরন্ত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি সিলেট সিক্সার্স ব্যাটসম্যানরা। সিলেট গুটিয়ে গেছে মাত্র ৯৬ রানে। পুরো ২০ ওভারও খেলতে পারেনি তারা। সিলেটের ব্যাটিং যাত্রা থেমেছে ১৯.১ ওভারেই।

সিলেটের কলিন ইনগ্রাম করেন ব্যক্তিগত সর্বোচ্চ ২০ রান। রবি বোপারার ব্যাট থেকে আসে ১৭। আর সোহাগ গাজী এনে দেন ১২ রান। বাকিরা কেউ দুই অংকও স্পর্শ করতে পারেননি। কুমিল্লার হয়ে দুটি করে উইকেট শিকার করেন ম্যাচসেরা নাহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও শহিদুল ইসলাম। 

এ সম্পর্কিত আরও খবর