শিথিল হচ্ছে প্লেসিস-রাজাদের কোয়ারেন্টিন পর্ব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 02:25:24

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধের বেড়াজালে ফের আটকে গেছে বাংলাদেশ। বিপিএলও বাদ পড়ছে না এই সতর্কতা থেকে। 

যে কারণে আফ্রিকা মহাদেশ থেকে বিপিএলে খেলতে আসলে ক্রিকেটারদের মানতে হবে বাড়তি নিয়ম। ঝামেলা এড়াতে আফ্রিকান খেলোয়াড়দের জন্য বিধিনিষেধ শিথিল করতে সরকারের কাছে আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিধিনিষেধ বলছে, আফ্রিকা মহাদেশের আটটি দেশ থেকে বাংলাদেশে কেউ আসলে তাকে ১৪দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে বিপিএলে খেলতে আসলে ফাফ ডু প্লেসিস, কলিন ইনগ্রাম, ক্যামেরুন ডেলপোর্ট ও সিকান্দার রাজাদের মানতে হবে এই নিয়ম। 

আফ্রিকান ক্রিকেটারদের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা শিথিলের জন্য সরকারের কাছে চিঠি দিয়েছে বিসিবি। সরকার থেকে ইতিবাচক সাড়া পেলেও এখনো আনুষ্ঠানিক ছাড়পত্র পাওয়া যায়নি।

বিসিবি'র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমরা চিঠি দিয়েছি। গত ৩ জানুয়ারি আন্তঃমন্ত্রণালয় একটা মিটিং ছিল। এরপর তারা আমাদেরকে মৌখিকভাবে জানিয়েছে। তবে আমরা এখনো চিঠিটি হাতে পাইনি, আশা করছি আগামী রোববার হাতে পাব। যদি শিথিল হয় সেক্ষেত্রে তাদের জন্য বাড়তি বিধিনিষেধ থাকছে না।’

এ সম্পর্কিত আরও খবর