ব্যাটিং ঝলকে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:05:42

ক্রাইস্টচার্চে ব্যাট হাতে একাই লড়াই করে গেছেন লিটন দাস। দুর্দান্ত সব স্ট্রোক খেলে চোখ ধাঁধিয়ে দেন বাংলাদেশের তারকা এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। অসাধারণ সেই ব্যাটিং ঝলকে আদায় করে নেন চমৎকার এক সেঞ্চুরি। নিউজিল্যান্ড সফর থেকে তার ব্যাট থেকে এসেছে ১৯৬ রান। দুর্বার সেই পারফরম্যান্সে পুরস্কার পেলেন এবার। র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লিটনের।

আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ১৭ ধাপ উন্নতি হয়েছে লিটনের। ৩২তম স্থান থেকে ১৫তম স্থানে উঠে গেছেন। এটাই তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং।

র‌্যাঙ্কিয়ে উন্নতি হয়েছে টেস্ট অধিনায়ক মুমিনুল হকেরও। আট ধাপ ওপরে উঠে এ টাইগার ব্যাটসম্যান রয়েছেন এখন ৩৭তম স্থানে। ওপরে উঠেছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তও। ২১ ধাপ এগিয়ে তিনি আছেন ৮৭তম স্থানে।

নিউজিল্যান্ড সিরিজে বল হাতে দাপট দেখিয়েছেন এবাদত হোসেন। এক ইনিংসে তুলে নেন পাঁচ উইকেট। পুরো সফরে ৯ উইকেট শিকার করা এ পেসার ১৭ ধাপ এগিয়ে গেছেন। এখন রয়েছেন ৮৮তম স্থানে।

দুর্বার পারফরম্যান্সে প্রথম টেস্ট জিতে এগিয়ে যায় টাইগাররা। পরের টেস্টে জয় ছিনিয়ে নেয় স্বাগতিক কিউইরা। নিউজিল্যান্ডের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে গেছে ১-১ এ অমীমাংসিত। ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় ছয় ও সাত আছে এখন নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর