রিয়াল জিতলেও হারল মেসির বার্সেলোনা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:27:45

প্রতীক্ষার প্রহর শেষে ফের মাঠে লিওনেল মেসি। ইনজুরি কাটিয়ে রোববার মাঠে নেমেই ভিন্ন অভিজ্ঞতা হল এই প্লেমেকারের। রিয়াল বেটিসের কাছে হেরে গেল কাতালান ক্লাবটি। তবে ঠিকই জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। দিনের আরেক ম্যাচে সেল্টা ভিগোকে অনায়াসে হারিয়েছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

নিজেদের মাঠে বার্সার হার সত্যিই বিস্ময়কর। গোল উৎসবের ম্যাচে ৪-৩ গোলে জিতেছে রিয়াল বেটিস। এবারের লা লিগায় এনিয়ে দ্বিতীয় হার দেখল মেসির দল। যদিও ম্যাচের পুরোটাতেই দাপট ছিল স্বাগতিকদের। তারপরও প্রথমে পিছিয়ে পড়ে দল। ২০তম মিনিটে স্রোতের বিপরীতে অতিথি দলকে এগিয়ে দেন ডিফেন্ডার জুনিয়র ফিরপো।

২৩তম মিনিটে অবশ্য সমতা ফেরাতে পারতো কাতালান ক্লাবটি। লিওনেল মেসির ফ্রি-কিকে বল পেয়েছিলেন ডি বক্সে ক্লেমোঁ লংলে, দারুণ একটা ভলিও নিয়েছিলেন তিনি। কিন্তু গোলরক্ষক পাউল লোপেস বাধা হয়ে দাঁড়ান!

তারপরের সময়টুকু অবশ্য বার্সার সীমানায় দাপট ছিল বেটিসেরই। তারই পথ ধরে খেলার ৩৪তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সেলোনা। ব্যবধান দ্বিগুণ করেন হোয়াকিন।

এরপর খেলার ৬৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলা উত্তেজনা ফিরিয়ে আনেন মেসি। তবে তিন মিনিটের মাথায় আবারো ব্যবধানটা বাড়িয়ে দেন অতিথি দল। এবার গোলদাতা জিওভান্নি লো সেলসো।

উত্তেজনা ছড়ানো ম্যাচে ৭৯তম মিনিটে ফের ব্যবধান কমায় ফেভারিটরা। এবার স্বস্তি এনে দেন আর্তো ভিদাল।

এর কিছুক্ষণ পরই লালকার্ড দেখে মাঠ ছাড়েন ইভান রাকিতিচ। দশজনের দল হয়ে যায় বার্সা। এই সুযোগে ৮৩তম মিনিটে আবারো গোল বেটিসের। এবার সার্জিও কানালেস স্বাগতিকদের হতাশায় ডোবালেন।

এরপর ইনজুরি সময়ে মেসি গোল পেলেও জয় ধরা দেয়নি। তারপরও ১২ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই রয়েছে বার্সেলোনা।

অন্যদিকে রিয়ালের জয় তুলে নিতে কোন বেগই পেতে হয়নি। সেল্টা ভিগোর মাঠ থেকে হাসিমুখেই ফিরেছে ফেভারিটরা। খেলার ২৩তম মিনিটে এগিয়ে যায় তারা। গোলদাতা করিম বেনজেমা। দারুণ ফর্মে আছে তিনি। চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচে জোড়া গোল পেয়েছিলেন ফরাসি এই তারকা।

খেলার ৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। আত্মঘাতি গোলে অবশ্য বেনজেমার ভূমিকাও আছে। এরপর অবশ্য ৬১তম মিনিটে উগো মায়োর গোলে খেলায় ফেরার ইঙ্গিত দেয় সেল্টা।

খেলার ৮৩তম মিনিটে স্পট কিক পায় রিয়াল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করলেন না অধিনায়ক সার্জিও রামোস। পরে সেল্টার হয়ে আরেকটি গোল করেন মেনদেস। কিন্তু লাভ হয়নি। হাসি মুখেই মাঠ ছাড়ে রিয়ালের ফুটবলাররা।

লা লিগায় ২৩ করে পয়েন্ট নিয়ে সেভিয়া দ্বিতীয়স্থানে আছে। এরপরই আতলেতিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে আলাভেস। ষষ্ঠ স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ২০।

এ সম্পর্কিত আরও খবর