করোনায় যুবাদের ম্যাচ পরিত্যক্ত, সেমিতে বাংলাদেশ-ভারত লড়াই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 20:20:30

বাংলাদেশের যুবারা অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমি-ফাইনালের টিকিট পেয়েছে আগেই। তবে লক্ষ্য ছিল শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ চারে পা রাখা। লঙ্কানদের হারানো না গেলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ঠিকই সেমি-ফাইনালে পৌঁছে গেছে জুনিয়র টাইগাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি আজ মঙ্গলবার, ২৮ ডিসেম্বর মাঠে গড়ালেও মাঝ পথে খেলা বন্ধ হয়ে যায়। করোনার হানার কারণে ম্যাচ হয়ে যায় পরিত্যক্ত। ম্যাচের মাঠের এক আম্পায়ার করোনা আক্রান্ত হওয়ায় ম্যাচটি বাতিল হয়ে গেছে। ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে লাল-সবুজের প্রতিনিধিরা পয়েন্ট ভাগাভাগি করলে দুদলের সংগ্রহ দাঁড়ায় সমান ৫ পয়েন্ট। তবে রানরেটে এগিয়ে যায় গ্রুপের শ্রেষ্ঠত্ব নিজেদের করে নিয়েছে দেশের ছেলেরা।

ফাইনালে উঠার লড়াইয়ে প্রতিবেশী ভারতের মুখোমুখি হবে ক্যাপ্টেন রাকিবুল হাসানের দল। আগামী বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হবে দুদলের সেমি-ফাইনালের লড়াই।

যুব দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে থাকা বিসিবি’র গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাউসার বলেন, ‘মাঠের একজন আম্পায়ার কোভিড পজিটিভ হন। আর এ কারণেই ম্যাচটি পরিত্যক্ত হয়। রান রেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই ৩০ ডিসেম্বর শারজাহতে সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।’

টস হেরে শুরুতে ব্যাট হাতে মাঠে নেমে ৩২.৪ ওভার শেষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪ উইকেটে ১৩০ সংগ্রহ করতেই ম্যাচ বাতিল হয়ে যায়। ৫ রানের জন্য ফিফটি মিস করেন প্রান্তিক নওরোজ নাবিল (৪৫ রান)। ২৪ রান এনে দেন আইচ মোল্লা। অপরাজিত থেকে যান মোহাম্মদ ফাহিম (২৭*) ও আরিফুল ইসলাম (১৯*)।

শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট শিকার করেন ট্রিভেন ম্যাথিউ ও দুনিথ ওয়েল্লালাগে।

এ সম্পর্কিত আরও খবর