বিপিএলে খরুচে বরিশাল, মিতব্যয়ী খুলনা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 11:27:59

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট হয়ে গেল গতকাল সোমবার, ২৭ ডিসেম্বর। রাজধানীর এক অভিজাত হোটেলে হওয়া ড্রাফট থেকে আসরের ছয়টি ফ্র্যাঞ্চাইজি তাদের দল গুছিয়ে নিয়েছে।

দল গঠনে দলগুলোর খরচ হয়েছে সব মিলিয়ে ২২ কোটি ২৭ লাখ টাকা। বিদেশি ক্রিকেটার কিনতে খরচ হয়েছে ৫ কোটি ১০ লাখ টাকা। আর দেখি ক্রিকেটারের পিছনে তাদের ব্যয় হয়েছে ১৭ কোটি ১৭ লাখ টাকা। দল গঠনে সবচেয়ে বেশি খরচ করেছে ফরচুন বরিশাল। আর সবচেয়ে কম খরচ করেছে খুলনা।

সাকিব আল হাসান, ফাফ ডু প্লেসিস, মঈন আলী ও সুনীল নারিনের মতো ক্রিকেট সুপারস্টারদের দলে টেনে তারা খরচ করেছে ৪ কোটি ২৬ লাখ ২৫ হাজার টাকা। বিদেশি খেলোয়াড়দের জন্য তারা খরচ করেছে ১ কোটি ৪০ লাখ ২৫ হাজার টাকা। আর দেশি ক্রিকেটার কিনেছে তারা ২ কোটি ৮৬ লাখ টাকায়।

খরচের তালিকায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স রয়েছে দ্বিতীয় স্থানে। তাদের ব্যয় হয়েছে ৪ কোটি ২৬ লাখ টাকা (বিদেশি খেলোয়াড়-৮৫ লাখ টাকা ও দেশি খেলোয়াড়-৩ কোটি ৪১ লাখ টাকা)। তিনে রয়েছে ঢাকা টিম। তারা ক্রিকেটার কিনেছে ৪ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকায় (বিদেশি ক্রিকেটার-৫৯ লাখ ৫০ হাজার টাকা ও দেশি ক্রিকেটার-৩ কোটি ৫১ লাখ টাকা)। দেশি ক্রিকেটার দলে টানতে সবচেয়ে বেশি খরচ করেছে রাজধানীর দলটি।

চারে থাকা সিলেট সানরাইজার্সের খরচ ৩ কোটি ৭৬ লাখ ২৫ হাজার টাকা (বিদেশি ক্রিকেটার-১ কোটি ৬ লাখ ২৫ হাজার টাকা ও দেশি ক্রিকেটার-২ কোটি ৭০ লাখ টাকা)। আর চিটাগাং চ্যালেঞ্জার্স দলে ভেড়াচ্ছে ৩ কোটি ৬ লাখ টাকার বিনিময়ে (বিদেশি ক্রিকেটার-৬৮ লাখ টাকা ও দেশি ক্রিকেটার-২ কোটি ৩৮ লাখ টাকা)।

দল গঠনে সবচেয়ে মিতব্যয়ী খুলনা টাইগার্স। তাদের ব্যয় ২ কোটি ৮২ লাখ টাকা (বিদেশি ক্রিকেটার-৫১ লাখ টাকা ও দেশি ক্রিকেটার-২ কোটি ৩১ লাখ টাকা)।

এ সম্পর্কিত আরও খবর