বিপিএলের প্লেয়ার্স ড্রাফট আজ, রিয়াদ ঢাকায় সাকিব বরিশালে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 06:24:23

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট হবে আজ সোমবার, ২৭ ডিসেম্বর। রাজধানীর একটি হোটেলে দুপুর ১২টায় শুরু হবে প্লেয়ার্স ড্রাফট। এখান থেকে ক্রিকেটার নিয়ে দল সাজাবে আসরে ছয়টি ফ্র্যাঞ্চাইজি।

চারশ’র অধিক বিদেশি ক্রিকেটারকে থেকে ড্রাফটের মাধ্যমে সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন খেলোয়াড় টানতে পারবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। ড্রাফটে দেশি ক্রিকেটার থাকছে ২১০ জন। এখান থেকে দলগুলো স্থানীয় ক্রিকেটার নিতে পারবে ১০ থেকে ১৪ জন।

আজ সকালে আনুষ্ঠানিকভাবে ড্রাফটের আগে কোন দলে কে জায়গা করে নিয়েছে সেটা জানিয়েছে। সঙ্গে ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকাও দিয়েছে বিসিবি।

বিপিএলে এবার আইকন খেলোয়াড় নেই। তাই ২৭ ডিসেম্বর প্লেয়ার্স ড্রাফটের আগে প্রত্যেক দল একজন দেশি ক্রিকেটারের সঙ্গে তিনজন করে বিদেশি ক্রিকেটার বেছে নেয়ার সুযোগ পেয়েছে। এই সুযোগে সাকিব আল হাসানকে বেছে নিয়েছে বরিশাল। নাসুম আহমেদ নাম লেখালেন চট্টগ্রামে। কুমিল্লা দলে টেনেছে পেসার মুস্তাফিজুর রহমানকে।

ঢাকার অটো চয়েজ বনে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সিলেট দলে রেখেছে পেসার তাসকিন আহমেদকে। মুশফিকুর রহিম চলে গেছেন খুলনায়। কিন্তু  ‘এ’ ক্যাটাগরিতে থাকা দেশের দুই শীর্ষ ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবালকে এখনো কেউ দলে নেয়নি।

তার মানে অটো চয়েজে দল পাননি মাশরাফি ও তামিমের মতো তারকারা। এখন দল পেতে হলে প্লেয়ার্স ড্রাফটের দিকে তাকিয়ে থাকতে হবে এ দুই স্টার ক্রিকেটারকে।

ড্রাফটের আগে দল পেয়েছেন যারা:

বরিশাল: সাকিব আল হাসান, মুজিব উর রহমান, দানুশকা গুনাথিলাকা। 

খুলনা: মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, নাভিন উল হক, ভানুকা রাজাপাকসে।

চট্টগ্রাম: নাসুম আহমেদ, কেনার লুইস, বেনি হাওয়েল।

কুমিল্লা: মুস্তাফিজুর রহমান।

ঢাকা: মাহমুদউল্লাহ রিয়াদ।

সিলেট: তাসকিন আহমেদ, দিনেশ চান্দিমাল, কেসরিক উইলিয়া মস, কলিন আলেক্সজান্ডার।

এ সম্পর্কিত আরও খবর