বসুন্ধরা কিংস-বারিধারার ফেডারেশন কাপ বর্জন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 11:17:18

বসুন্ধরা কিংস ও মুক্তিযোদ্ধা সংসদ আগেই জানিয়ে দিয়েছিল। কমলাপুর স্টেডিয়ামের টার্ফে খেলা হলে এবারের ফেডারেশন কাপে অংশ নেবে না তারা। পরে তাদের পথে হাঁটে উত্তর বারিধারাও। যে কথা ঠিক সেই কাজ।

আজ শনিবার, ২৫ ডিসেম্বর ফেডারেশন কাপে নিজেদের উদ্বোধনী ম্যাচ খেলতে মাঠেই যায়নি বসুন্ধরা কিংস। যদিও তাদের মাঠের প্রতিপক্ষ স্বাধীনতা সংঘ ঠিকই ম্যাচ খেলার জন্য হাজির হয়েছিল। রেফারি নিয়ম মেনে মাঠে প্রবেশ করেন। স্বাধীনতা সংঘকে নিয়ে টসও করেন। তবে বসুন্ধরা কিংস না যাওয়ায় ১৫ মিনিট অপেক্ষা করে রেফারি ম্যাচ শেষের শেষ বাঁশি বাজান।

ম্যাচ কমিশনার রফিকুল আলম বলেন, এ ম্যাচের ভাগ্য নির্ধারণ করবে বাফুফে, ‘রেফারিজ রিপোর্ট, ম্যাচ কমিশনার রিপোর্টে এটি উল্লেখ থাকবে। ম্যাচ নিয়ে সিদ্ধান্ত দেবে ডিসিপ্লিনারি কমিটি।’

ফেডারেশন কাপের দ্বিতীয় ম্যাচেও একই চিত্র। ঢাকা আবাহনী মাঠে গেলেও তাদের প্রতিপক্ষ উত্তর বারিধারা খেলতে যায়নি। তাই হাতে হাতে রেখে মানব বৃত্ত তৈরি করে বল নিয়ে মাঠের মধ্যে মজার খেলা খেলতে থাকে ধানমন্ডির ক্লাবটির ফুটবলাররা।

কোনো দল মাঠে না গেলে টুর্নামেন্ট বন্ধ হবে না। যারা যাবে তাদের নিয়েই হবে খেলা। এনিয়ে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, ‘টুর্নামেন্ট তার স্বাভাবিক গতিতে চলবে। যারা খেলতে আসেনি তাদের ব্যাপারে ডিসিপ্লিনারী কমিটি সিদ্ধান্ত নেবে। কে সামনে খেলবে কে খেলবে না আমাদের জানা নেই। যারা আসবে তাদের নিয়েই খেলা হবে।’

এ সম্পর্কিত আরও খবর