গ্রুপ পর্বেই মুখোমুখি কিংস-মোহামেডান

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 05:22:51

এই তো কয়েক দিন আগেই বসুন্ধরা কিংসের হৃদয় ভেঙেছে ঢাকা আবাহনী। ছিনিয়ে নিয়েছে স্বাধীনতা কাপের শিরোপা। বাংলাদেশের ঘরোয়া ফুটবলের অনিয়মিত এ টুর্নামেন্টের ফাইনালে হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ খুব শিগগিরই পেতে পারে কিংস।

বসুন্ধরা কিংসের সঙ্গে মাঠের লড়াইয়ে ফের দেখা হতে পারে ঢাকা আবাহনীর। দেশের সেরা দুই ক্লাবের দেখা হতে ফেডারেশন কাপে। তবে দুদলের লড়াইটা শেষ চারের আগে হওয়ার সম্ভাবনা নেই। তবে গ্রুপ পর্বে দেখা হয়ে যাবে বসুন্ধরা কিংস ও মোহামেডানের।

ফেডারেশন কাপের ‘বি‘ গ্রুপে লড়বে আবাহনী। গ্রুপ পর্বে তারা প্রতিদ্বন্দ্বিতা করবে শেখ রাসেল ও উত্তর বারিধারার বিপক্ষে। আর বসুন্ধরা কিংস জায়গা পেয়েছে ‘এ’ গ্রুপে। তাদের লড়াই হবে স্বাধীনতা সংঘ ও মোহামেডানের সঙ্গে।

আজ বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর বাফুফে ভবনে ফেডারেশন কাপের ড্র হয়ে গেল। সেই ড্রয়ে গত লিগের চার শীর্ষ দল বসুন্ধরা কিংস, শেখ জামাল, সাইফ স্পোর্টিং ও আবাহনীকে প্রথম শীর্ষ বাছাই হিসেবে রাখা হয়।

চার গ্রুপে ভাগ হয়ে এবারের ফেডারেশন কাপে খেলবে প্রিমিয়ার লিগের ১২টি দল। প্রত্যেক গ্রুপের সেরা ও রানার-আপ নাম লেখাবে শেষ আটে। ২৫ ডিসেম্বর শুরু হচ্ছে ফেডারেশন কাপের ৩৩ তম আসর।

গ্রুপ পর্বের খেলা শেষ ৩০ ডিসেম্বর। কোয়ার্টার ফাইনালের লড়াই হবে ১ ও ২ জানুয়ারি। সেমি-ফাইনাল মাঠে গড়াবে ৫ জানুয়ারি। ফাইনাল দিয়ে আসরে পর্দা নামবে ৮ জানুয়ারি।

এ সম্পর্কিত আরও খবর