নিজেদের মাঠে হতাশার এক রাত কাটল রিয়ালের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 00:43:43

লা লিগায় টানা সাত জয় নিয়ে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। লক্ষ্য ছিল জয়ের ধারাটা আটে নিয়ে যাওয়া। কিন্তু তাদের সেই চাওয়াটা পূরণ হয়নি। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে এ জায়ান্ট ক্লাবকে ০-০ গোলে রুখে দিয়েছে রেলিগেশন অঞ্চলে ঘুরপাক খাওয়া কাদিজ।

ড্র করলেও স্প্যানিশ লিগের পয়েন্ট তালিকায় ঠিকই নিজেদের শ্রেষ্ঠত্ব অক্ষুণ্ন রেখেছে রিয়াল। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া থেকে পরিষ্কার ছয় পয়েন্টে এগিয়ে এখন কোচ কার্লো আনচেলত্তির দল।

পুরো ম্যাচ জুড়েই বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার করে খেলেছে রিয়াল। গোল করার লক্ষ্যে তারা শট নিয়েছে ৩৬টি। বিপরীতে অতিথি প্রতিপক্ষ কাদিজ শট নিয়েছে মাত্র চারটি।

শুরুর দিকে গোলের বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল রিয়াল। কিন্তু পরে আক্রমণে গেলেও ফিনিশিংটা মোটেই ভালো হয়নি রিয়ালের। যে কারণে হতাশার এক রাতই কাটিয়েছে তালিকার শীর্ষে থাকা দলটি।

রিয়ালের হয়ে শততম লিগ ম্যাচ খেললেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু ব্রাজিলিয়ান এ ফরওয়ার্ড ক্যারিয়ারের বিশেষ ম্যাচটি রাঙাতে পারেননি। না পেয়েছেন গোল। না পেয়েছেন জয়। সেপ্টেম্বরের মাঝামাঝির পর লা লিগার প্রথম কোনো ম্যাচে শুরুর একাদশে থেকেও সেভাবে জ্বলে উঠতে পারেননি ইডেন হ্যাজার্ড।

হতাশ করেছেন ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমাও। আর ম্যাচের শেষ দিকে গোলের সুবর্ণ সুযোগ পেয়েও মিস করেছেন সফরকারী দলের ফুটবলার আলভারো নেগ্রেডো। তাতেই অতিথিদের হাতছাড়া হয়েছে জয়। অবনমন অঞ্চল থেকে বেরিয়ে যাওয়ার জন্য যেটা ছিল খুবই জরুরি।

এ সম্পর্কিত আরও খবর