ধর্ষণ মামলায় জেলে গিয়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ জহির

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:23:28

২০১৯ সালে এক নারী অ্যাথলেট ধর্ষণের অভিযোগে মামলা করেন জহির রায়হানের বিরুদ্ধে। সেই মামলায় গ্রেপ্তার হয়ে এখন গাজীপুর কারাগারে রয়েছেন এ দৌড়বিদ। 

এজন্য বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন জরুরি বৈঠকে বসে জহির রায়হানকে অ্যাথলেটিকসের সকল ধরনের প্রতিযোগিতা থেকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। 

ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, ‘সে জাতীয় দলের ক্যাম্পে ছিল। শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে ক্যাম্প থেকে বহিষ্কার করা হয়েছে। এর পাশাপাশি তার নৈতিক স্খলনের জন্য বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন কর্তৃক আয়োজিত ঘরোয়া সে খেলতে পারবে না এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে দেয়া হবে না তাকে। অনির্দিষ্টকালের জন্য এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।’

ট্র্যাইবুন্যালে ভুক্তভোগী নারী অ্যাথলেট অভিযোগ করে বলেন, ২০১৭ সালে সাভার বিকেএসপিতে বাংলাদেশ অ্যাথলেটিকস দলের প্রশিক্ষণ চলাকালে জহিরের সঙ্গে তার পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৯ সালের ৩ মে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জহির তাকে ধর্ষণ করেন। পরে আরও একবার ধর্ষণ করেন তাকে। 

জহির রায়হান হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। সেই মামলায় বুধবার গাজীপুরের নারী ও শিশুবিষয়ক ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করেন জহির। কিন্তু তার জামিন নামঞ্জুর করে জহিরকে হাজতে প্রেরণ করেছেন আদালত। 

এ সম্পর্কিত আরও খবর