কিউই সিরিজে ভারতের নেতৃত্বে রোহিত, বিশ্রামে কোহলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 22:45:07

বিশ্বকাপ খেলে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। এ কারণে রোহিত শর্মাকে নেতৃত্বে রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত।

রোহিতকে শুধু নিউজিল্যান্ড সিরিজের জন্য অধিনায়ক করা হয়েছে নাকি স্থায়ীভাবে দলের নেতৃত্ব তার কাঁধে তুলে দেওয়া হয়েছে সেটা অবশ্য নিশ্চিত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। 

১৬ সদস্যের দলে সহ-অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না কোহলি। বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। কোহলির সঙ্গে বিশ্রাম পেয়েছেন জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামিও। 

১৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি হবে জয়পুরে। ১৯ ও ২১ নভেম্বর রাঁচি ও কলকাতায় হবে সিরিজের বাকি দুটি ম্যাচ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত ও নিউজিল্যান্ড। 

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), ঋতুরাজ গাইকার্ড, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, রিশভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিষাণ, ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল প্যাটেল ও মোহাম্মদ সিরাজ।

এ সম্পর্কিত আরও খবর