বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজতে বিসিবি’র কমিটি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 23:27:08

অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দুঃস্বপ্নের শুরু। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের কাছে হারের পর বাছাই পর্বে স্কটিশদের কাছে পা হড়কায় টাইগারদের। পরে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে দুটি জয় নিয়ে ক্রিকেটাররা পা রাখে সুপার টুয়েলভে।

মূল পর্বে এসে ফের বিবর্ণ হয়ে পড়ে বাংলাদেশ। সেমি-ফাইনালে উঠার স্বপ্নটা রূপ নেয় বিভীষিকাময় দুঃস্বপ্নে। সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সবগুলো হেরে সংযুক্ত আরব আমিরাত থেকে দুঃসহ স্মৃতি নিয়ে ফেরে লাল-সবুজের প্রতিনিধিরা।

টি-টোয়েন্টি ক্রিকেটের এ বৈশ্বিক আসরে মাহমুদউল্লাহ রিয়াদদের ভরাডুবির কারণ জানতে তদন্তে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটের বিশ্ব মঞ্চে খেলোয়াড়দের পারফরম্যান্স পর্যালোচনা জন্য একটি কমিটি গঠন করেছে বোর্ড। দলে বাজে পারফরম্যান্সের কারণ অনুসন্ধানের জন্য বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও মোহাম্মদ জালাল ইউনুসকে নিয়ে গঠন করেছে কমিটি।

কমিটি এখন দলের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের মতামত নিবে। এবং কেন ক্রিকেটাররা বিশ্বকাপে নিজেদের সেরা পারফরম্যান্স মাঠে বিলিয়ে দিতে পারেনি সেটা খতিয়ে দেখবে। তবে তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার দিনক্ষণ সম্পর্কে কিছু জানায়নি বিসিবি।

এ সম্পর্কিত আরও খবর