সেমিতে পাকিস্তান-অস্ট্রেলিয়া লড়াই, ইংল্যান্ডের প্রতিপক্ষ নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 15:39:00

ধ্বংসাত্মক ব্যাটিংয়ের পর পাকিস্তান দেখাল আগুনে বোলিং পারফরম্যান্স। সেই আগুনে অঙ্গার হলো স্কটল্যান্ড। স্কটিশদের ৭২ রানে পুড়িয়ে ছারখার করে অজেয় থাকার চওড়া হাসি দিল পাকিস্তান। 

দুরন্ত এ জয়ে দশ পয়েন্ট নিয়ে গ্রুপ টু'র শ্রেষ্ঠত্ব ছিনিয়ে নিয়েছে বাবর আজমরা। একমাত্র দল হিসেবে সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সবগুলোই জিতেছে পাকিস্তান। সেমি-ফাইনালের টিকিট অবশ্য তারা আগেই পেয়ে গিয়েছিল।

এবার শেষ চারে পাকিস্তান লড়বে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর ফাইনালে উঠার জন্য আট পয়েন্ট নিয়ে রানার-আপ হওয়া নিউজিল্যান্ড মোকাবেলা করবে ইংল্যান্ডকে।

১০ নভেম্বর প্রথম সেমি-ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ১১ নভেম্বর দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়া লড়বে পাকিস্তানের বিপক্ষে। দুটি ম্যাচই হবে রাত ৮টায়।

সেমি-ফাইনালে জেতা দুই দল ফাইনালে মুখোমুখি হবে ১৪ নভেম্বর। শিরোপা নির্ধারণী ম্যাচটিও মাঠে গড়াবে রাত ৮টায়।

স্কটল্যান্ডের জন্য লক্ষ্যটা ছিল চ্যালেঞ্জিং। কিন্তু তারপরও রিচি বেরিংটনের দাপুটে অর্ধশতকে বামন হয়ে চাঁদ ছোঁয়ার দুঃসাহস দেখিয়েছে তারা। লক্ষ্যে হয়তো পৌঁছতে পারেনি। তবে ব্যাটিং লড়াইটা ঠিকই চালিয়ে গেছে সমানতালে। ৬ উইকেট হারিয়ে ১১৭ রানে গুটিয়ে গেছে স্কটিশরা।

৩৭ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৪* রানের হার না মানা চমৎকার এক ইনিংস খেলেন বেরিংটন। তার সঙ্গে ওপেনার জর্জ মুনশীর ব্যাট থেকে আসে ১৭ রান। আর মাইকেল লিস্ক দলীয় স্কোরে যোগ করেন ১৪ রান।

পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন শাদাব খান। একটি করে উইকেট পান শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও হাসান আলী।

শুরুতে ব্যাটিং ঝলক দেখান বাবর আজম। পাকিস্তান ক্যাপ্টেনের সঙ্গে পরে ব্যাটিং-বীরত্বে যোগ দেন বর্ষীয়ান শোয়েব মালিক। দুজনেই পান দাপুটে ফিফটির দেখা। সুবাদে স্কটল্যান্ডের সামনে জয়ের জন্য ১৯০ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তান।

৪৭ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬৬ রানের দুরন্ত এক ইনিংস খেলেন বাবর। পরে বিধ্বংসী ব্যাটিংয়ে ফিফটি ছিনিয়ে নেন ম্যাচসেরা শোয়েব মালিক। ১৮ বলে খেলেন ৫৪* রানের হার না দুর্বার এক ইনিংস। তার চমৎকার ইনিংসে ছিল এক বাউন্ডারি ও ছয় ছক্কার মার।

মোহাম্মদ হাফিজ দলীয় স্কোরে যোগ করেন ৩১ রান। আর ১৫ রান আসে ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে।নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রানের বিশাল পুঁজি গড়ে পাকিস্তান। স্কটল্যান্ডের হয়ে ২টি উইকেট শিকার করেন ক্রিস গ্রেভস। একটি করে উইকেট নেন সাফিয়ান শরিফ ও হামজা তাহির।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। 

এ সম্পর্কিত আরও খবর