ক্যারিবিয়ানদের উড়িয়ে সেমির দ্বারে অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 04:00:44

ব্যাট হাতে জ্বলে উঠলেন ডেভিড ওয়ার্নার। দেখালেন বিধ্বংসী ব্যাটিং পারফরম্যান্স। তার সঙ্গে ধ্বংসযজ্ঞ চালান মিচেল মার্শও। দুজনের দুরন্ত পার্টনারশিপে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে ধসিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

দুর্বার এ জয়টা ধরা দিল ২২ বল হাতে রেখেই। সুবাদে সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে এগিয়ে গেল অজিরা।

ওপেনার ওয়ার্নার সেঞ্চুরির আভাস দিয়েও পারেননি জাদুকরী তিন অঙ্কের দেখা পেতে। তবে তার আগে খেলেন ৮৯* রানের হার না মানা ধুন্ধুমার এক ইনিংস। ৮৯ মিনিটে ৫৬ বলের দুরন্ত ক্রিকেটীয় ইনিংসটি সাজান তিনি ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায়।

তবে ওয়ার্নারের সঙ্গী মিচেল মার্শ ফিরে যান। ফিফটি হাঁকিয়ে ক্রিস গেইলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ তুলে দেন। ৩২ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন ৫৩ রানের দাপুটে এক ইনিংস।

ম্যাচসেরা ওয়ার্নারের সঙ্গে ১২৪ রানের পার্টনারশিপ গড়ে মার্শ অস্ট্রেলিয়াকে গড়ে দেন জয়ের ভিত। বাকি কাজটা সারেন ক্যাপ্টেন অ্যারোন ফিঞ্চ। ১৬.২ ওভারে ২ উইকেট হারিয়ে লক্ষ্য টপকে ১৬১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। ক্যারিবিয়ানদের হয়ে একটি করে উইকেট নেন আকিল হোসেন ও ক্রিস গেইল।

তার আগে দাপুটে ব্যাটিং করলেন কাইরন পোলার্ড। ফিফটির কাছাকাছি গিয়েও পারলেন না। ক্যারিবিয়ান ক্যাপ্টেন অর্ধ-শতক না পেলেও তার দল পেয়েছে লড়াকু পুঁজি। ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রান সংগহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

ছয় রানের জন্য ফিফটি মিস করেন পোলার্ড। ৩১ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ৪৪ রানের অধিনায়কোচিতেএক ইনিংস খেলেন তিনি। তার চমৎকার ব্যাটিংয়ের ওপর ভর করে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ১৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে উইন্ডিজ।

পোলার্ডের সঙ্গে ওপেনার এভিন লুইস ২৯ ও  শিমরন হেমায়ার ২৭ রান যোগ করেন দলীয় স্কোরে। আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ১৮*। ১৫ করেন আরেক ওপেনার ক্রিস গেইল। আর ডোয়াইন ব্রাভো এনে দেন ১০ রান।

অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজলউড একাই শিকার করেন ৪ উইকেট। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।

আবুধাবীর শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে তার আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান ক্যাপ্টেন অ্যারোন ফিঞ্চ।

এ সম্পর্কিত আরও খবর