সেরা ফুটবলারের হাতে ‘লিওনেল মেসি ট্রফি’!

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:40:24

ক্লাব ফুটবলের ইতিহাসে তিনি সর্বকালের সেরাদের একজন। আর স্প্যানিশ ইতিহাসে তো প্রথম তিনজনের একজনের মধ্যেই রাখতে হবে লিওনেল মেসিকে। সেই ফুটবলারটির নামে কোন ট্রফি চালু করা যেতেই পারে। যেমনটা আগে তেলমো জারা, রাফায়েল ‘পিচিচি’ মোরেনো কিংবা রিকার্ডো জামোরাকে নিয়ে হয়েছে। এবার মেসির নামেও তেমন কিছু হচ্ছে।

স্প্যানিশ গণমাধ্যমের খবর- ‘লিওনেল মেসি ট্রফি’ নামে একটি ব্যক্তিগত পুরস্কার চালু করতে চাইছেন লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস।

তার ইচ্ছের পেছনে কারণটাও বেশ সংগত। সাফল্যই মেসিকে নিয়ে যাচ্ছে সেই ইর্ষণীয় অবস্থানে। বার্সেলোনার হয়ে এরইমধ্যে তার হাতে উঠেছে নয়টি লিগ শিরোপা। এমন কী লিগের সর্বোচ্চ গোলদাতাও তিনি। তার নামে কিছু একটা করা যেতেই পারে!

জানা গেছে-লিগে প্রতি মৌসুমের সেরা ফুটবলার বাছাই করে তার হাতে ‘লিওনেল মেসি ট্রফি’ তুলে দিতে চাইছেন লা লিগা বস। এমনিতে লা লিগায় স্প্যানিশ ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় তেলমো জারা ট্রফি। জামোরা ট্রফি পান সেরা গোলরক্ষক। আর মৌসুমের সর্বোচ্চ গোলদাতার জন্য থাকে পিচিচি ট্রফি। আর সবকিছু ঠিক থাকলে সামনে সেরা ফুটবলারের হাতে যাবে লিওনেল মেসি ট্রফি!

লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস জানিয়ে রাখলেন, ‘দেখুন এই পরিকল্পনাটা বেশ পছন্দ হয়েছে। আমরা এটা নিয়ে ভাবছি। আমার মতে মেসি হবেন ইতিহাসের সেরা ফুটবলার। অনেকে নেইমারের কথা বলে থাকেন। কিন্তু তাঁর বয়স মাত্র ২৬ বছর। আর মেসি ছোটবেলা থেকেই বার্সেলোনায় খেলছে। প্রতি মৌসুমেই ও আমাদের চমকে দিচ্ছে। মেসিই সেরা খেলোয়াড় আর এটা খুব ভালো হয় যদি লিগের সেরা খেলোয়াড়ের হাতে ওর নামে একটি ট্রফি তুলে দেওয়া যায়।’

ইনজুরি নিয়ে এখন মাঠের বাইরে বার্সা তারকা লিওনেল মেসি। মাঠের বাইরে বসেই এই  সুখবরটা পেলেন আর্জেন্টাইন এই প্লেমেকার।

এ সম্পর্কিত আরও খবর