ভারতকে হারানোর স্বপ্ন বুনছেন বাবর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 19:39:33

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির পরিসংখ্যানটা ভিন্ন। জয়-পরাজয়ের ব্যবধানে এখানে বরং পাকিস্তানই এগিয়ে। কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যেন হারার জন্যই ভারতের বিপক্ষে মাঠে নামে। এই দুই বৈশ্বিক আসরে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে কখনোই হারাতে পারেনি পাকিস্তান। 

ওমান ও আরব আমিরাতে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ইতিহাসটা পাল্টাতে চান বাবর আজম। সেই দৃঢ় প্রত্যয়ের কথাই জানালেন পাকিস্তান অধিনায়ক, ‘গত তিন-চার বছর ধরে আমরা সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট খেলছি এবং এখানকার কন্ডিশন সম্পর্কে ভালোভাবে জানি। আমরা জানি, উইকেট কেমন আচরণ করবে এবং ব্যাটসম্যানদের কীভাবে মানিয়ে নিতে হবে। নির্দিষ্ট দিনে যারা ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে। আমার কাছে যদি জানতে চান, বলব আমরাই জিতব।’

স্নায়ুচাপ সামলে ভারতের বিপক্ষে জয় ছিনিয়ে নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী অধিনায়ক বাবর বলেন, ‘প্রতিটা ম্যাচের চাপ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ (প্রতিপক্ষ ভারত)। আশা করি, আমরা ম্যাচটি জিততে পারব এবং ওই মোমেন্টাম সামনে ধরে রাখতে পারব।’

পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু ২৪ অক্টোবর। দুবাইয়ে নিজেদের উদ্বোধনী ম্যাচে বাবর আজমরা মুখোমুখি হবে চিরবৈরী প্রতিবেশী ভারতের।

ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচ খেলে ভারত জিতেছে সবকটি। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে ভারত জিতে ৪টিতে। 

বাকি ম্যাচটি হয়েছিল টাই। তবে ২০০৭ বিশ্বকাপের সেই ম্যাচও টাইব্রেকারে হেরে যায় পাকিস্তান। তবে বাবর অবশ্য অতীত নিয়ে ভাবতে রাজি নন। তার চিন্তায় কেবল ভবিষ্যৎ।

এ সম্পর্কিত আরও খবর