টেবিলের সিদ্ধান্তে মোহামেডান চ্যাম্পিয়ন

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 06:12:25

মাঠের খেলার নিস্পত্তি হল মাঠের বাইরে নির্বাহী কমিটির সভায়। খেলা ছিল ১-১ গোলে ড্র। কিন্তু টেবিলের সিদ্ধান্তে এসেছে সেই ম্যাচের ফল। মঙ্গলবার সাদা-কালো শিবিরকে চ্যাম্পিয়ন ঘোষণা করে ইতি টানা হল প্রিমিয়ার হকি লিগের।

অথচ মেরিনার্সের বিপক্ষে গত ৭ জুন মওলানা ভাসানী স্টেডিয়ামে ম্যাচটি অসমাপ্ত ম্যাচের ছিল ১-১ গোলে। খেলার ৪৪ মিনিটে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে গন্ডগোল বাধে। এরপর আর খেলা শুরু করা যায়নি। মঙ্গলবার বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় ম্যাচটি ১-১ গোলে ড্র ঘোষণা করলে মোহামেডান ৪০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে যায়।

এই ম্যাচের আগে মোহামেডান আর আবাহনী ছিল সমান ৩৯ পয়েন্টে। মেরিনার্স ৩৬। ম্যাচে মেরিনার্স জিতে গেলে তিন ক্লাবের পয়েন্ট সমান হতো। প্লেইং কন্ডিশনে তখন প্লে-অফের মাধ্যমে শিরোপা নির্ধারণ হতো। কিন্তু ম্যাচ ড্র ঘোষণা করায় মোহামেডানের যোগ হয় ১ পয়েন্ট। আর ৪০ পয়েন্ট নিয়ে তারাই এখন শীর্ষে। যদিও মেরিনার্স অসমাপ্ত সেই ম্যাচটা খেলতে চেয়েছিল।

৫ মাস আগের সেই অসমাপ্ত ম্যাচ নিয়ে সিদ্ধান্ত দিতে না পেরে হকি লিগ কমিটি সমাধানে বিষয়টি পাঠায় নির্বাহী কমিটিতে। বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত সভায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় মোহামেডানকে। একইসঙ্গে ডিসিপ্লিনারি কমিটিকে একটি প্রতিবেদন দিতে বলেছে নির্বাহী কমিটি। ১৫ দিনের মধ্যে এই কমিটি একটি প্রতিবেদন দেবে। তারপরই সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে কোনো দলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে কিনা তা সিদ্ধান্ত নেবে হকি ফেডারেশন।

৩৯ পয়েন্ট নিয়ে ঢাকা প্রিমিয়ার হকি লিগে রানার্সআপ হয়েছে আবাহনী। মেরিনার্স অর্জন ৩৭ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর