জুভেন্টাসের জয়ের নায়ক রোনালদো, লিভারপুলের সালাহ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 07:47:27

আবারো জয়ের ছন্দে ফিরেছে জুভেন্টাস। জয়ের নায়ক দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। উত্তেজনা ছড়ানো সিরি এ-এর ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে তুরিনোর ওল্ড লেডিরা। রোনালদোর জোড়া গোলেই তারা হারায় এম্পোলিকে।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে জেতালেন মোহাম্মদ সালাহ। সাদিও মান করেন জোড়া গোল। আর সালাহ একটি গোল করেন আর দুটি গোলের উৎস তৈরি করে দেন। তার ম্যাজিকেই কার্ডিফকে ৪-১ গোলে হারালো অলরেডরা। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে লিভারপুল।

শনিবার প্রতিপক্ষের মাঠে শুরুটা অবশ্য ভাল ছিল না জুভেন্টাসের। তারপরও রোনালদোর চমকে দল পায় ২-১ গোলের স্বস্তির জয়। এর আগে টানা আট জয় পেয়ে গত পর্বেই হোঁচট খেয়েছিল জুভরা। সেই ধাক্কা সামলে জয়ে ফিরেছে তারা।

শুরুতেই এম্পোলিকে কোনঠাসা করে ফেললেও খেলার ২৮ মিনিটে পিছিয়ে পড়ে জুভরা। স্রোতের বিপরীতের কাউন্টার অ্যাটাক থেকে গোল হজম করে ফেভারিটরা। স্বাগতিকদের এগিয়ে দেন ফ্রান্সেসকো কাপুতো (১-০)।

এরপর আক্রমণে আরো বেশি মনোযোগী হয়ে উঠে জুভেন্টাসের ফুটবলাররা। তব সমতাসূচক গোলটি পেতে ৫৪তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। পেনাল্টি থেকে গোল করে স্বস্তি ফেরান রোনালদো। এ নিয়ে টানা তিন ম্যাচেই গোল পেলেন তিনি।

এরপর ৭০তম মিনিটে সেই রোনালদোরই গোলে এগিয়ে যায় জুভেন্টাস। মজার ব্যাপার হল জুভদের শেষ ১৪ গোলের ৭টিই করেছেন রোনালদো। আর করিয়েছেন তিনটি গোল।

এ অবস্থায় সিরি এ-তে ১০ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে জুভেন্টাস ২৮ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। নাপোলি ২১ পয়েন্ট নিয়ে রয়েছে এরপরই। ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে ইন্টার মিলান।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলে জয় তুলে নিয়েছে লিভারপুল। খেলার দশ মিনিটে সালাহর গোলে এগিয়ে যায় দল। এরই পথ ধরে তিনি গড়েন সব ধরনের প্রতিযোগিতায় লিভারপুলের হয়ে দ্রুততম ৫০ গোলের রেকর্ড।

এরপর খেলার ৬৬তম মিনিটে সিদিও মানের গোল (২-০)। যদিও ৭৭তম মিনিটে  কার্ডিফকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন কালাম প্যাটারসন (১-২)। কিন্তু লাভ হয়নি। ৮৪তম মিনিটে জারদান শাকিরির গোল। লিভারপুলের হয়ে এটিই তার প্রথম গোল।

৮৭তম মিনিটে সালাহর পাস থেকে বল পেয়ে সেই সাদিও মানে আবারো বল জালে পাঠান কার্ডিফের। অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এ অবস্থায় ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে আছে লিভারপুল। ২৩ পয়েন্ট নিয়ে এরপরই ম্যানচেস্টার সিটি। সালাহদের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে তারা।

এ সম্পর্কিত আরও খবর