৯৪ করলেই সিরিজ টাইগারদের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 17:39:34

শুরু থেকে দাপুটে বোলিংয়ে নিউজিল্যান্ডকে চাপে ফেলে টাইগাররা। নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমানের আগুনে বোলিংয়ে লাল-সবুজের প্রতিনিধিরা সফরকারীদের আটকে দিয়েছে ৯৩ রানে। চতুর্থ টি-টোয়েন্টিতে জয়ের জন্য বাংলাদেশের দরকার ৯৪ রান।

উইল ইয়াং ফিফটির আভাস দিয়েও বঞ্চিত হন। ৪৬ রান নিয়ে সাজঘরে ফেরেন তিনি। ক্যাপ্টেন টম লাথাম করেন ২১ রান। ফিন অ্যালেন যোগ করেন ১২। বাকি ব্যাটসম্যানরা কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি।

পুরো ২০ ওভারও খেলতে পারেনি নিউজিল্যান্ড। ১৯.৩ ওভারে ৯৩ রানেই গুটিয়ে গেছে কিউইরা।

চারটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান । একটি করে উইকেট নেন মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

তার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে টস হেরে শুরুতে বল হাতে মাঠে নামছে টাইগাররা। টস জিতেই ব্যাটিং বেছে নিয়ে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠান সফরকারী দলের ক্যাপ্টেন টম লাথাম।

বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন আসেনি। তবে নিউজিল্যান্ড একাদশে পরিবর্তন এসেছে দুটি। বাদ পড়েছেন স্কট কুগেলেইজন ও জ্যাকব ডাফি। একাদশে ফিরেছেন হামিশ বেনেট ও ব্লেয়ার টিকনার।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করে ফেলবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: টম ল্যাথাম (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, টম ব্লান্ডেল, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাকনকি, এজাজ প্যাটেল, ফিন অ্যালেন, হামিশ বেনেট ও ব্লেয়ার টিকনার।

এ সম্পর্কিত আরও খবর