পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল রিয়াল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:23:08

অবশেষে ধরা দিল অধরা জয়! গত ৫ ম্যাচেই তিক্ত অভিজ্ঞতা হয়েছে রিয়াল মাদ্রিদের।  জয় সোনার হরিণ হয়েই ছিল। কিন্তু মঙ্গলবার রাতে সেই তিক্ত অভিজ্ঞতা শেষে স্বস্তি পেলেন রিয়াল ভক্তরা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মিলল জয়ের দেখা।

ভিক্টোরিয়া প্লাজেনকে নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে মঙ্গলবার রাতে ২-১ গোলে হারাল রিয়াল। ‘জি’ গ্রুপের আরেক ম্যাচে সিএসকেএ মস্কোর বিপক্ষে ৩-০ গোলে জিতেছে ইতালির ক্লাব এএস রোমা।

তবে রিয়াল আবারো জয়ের ধারায় ফিরেছে এটাই বড় খবর। কারণ চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগার মিলিয়ে হতাশায় ডুবেছিল ফেভারিটরা। এবার জয়ের নায়ক করিম বেনজেমা। এদিন গোল করে নিজেকে কিংবদন্তিদের তালিকায় নিয়ে যান তিনি। এবার নিয়ে চ্যাম্পিয়ন্সে লিগের টানা ১৪ আসরে গোল পেলেন বেনজেমা। এই রেকর্ড এর আগে গড়েছেন রিয়ালের রাউল গনজালেস ও বার্সেলোনার লিওনেল মেসি।

খেলার ১১তম মিনিটে সেই গোলটি করেন বেনজেমা। পরের গোলটি পেতে অবশ্য রিয়াল মাদ্রিদের অপেক্ষায় থাকতে হয় ৫৫ মিনিট পর্যন্ত। গ্যারেথ বেল ব্যাক হিল থেকে বল পেয়ে গোল করেন দলের ব্রাজিলিয়ান তারকা মার্সেলো ভিয়েরা (২-০)।

তবে এই ব্যবধান নিয়ে মাঠ ছাড়তে পারেনি রিয়াল। ৭৮ মিনিটে ম্যাচ জমিয়ে তোলার ইঙ্গিত দেয় প্লাজেন। তাদের হয়ে ব্যবধান কমান প্যাট্রিক রোসভস্কি। অবশ্য এরপর আর প্রতিপক্ষকে সুযোগ দেয়নি ফেভারিটরা।

এ অবস্থায় চ্যাম্পিয়ন্স লিগে তিন ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। এএস রোমা ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে আছে শীর্ষে।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার ‘এফ’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। গ্রুপের আরেক ম্যাচে জার্মানির হফেনহাইমের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে অলিম্পিক লিওঁ।

‘ই’ গ্রুপে গ্রিসের এইকে অ্যাথেন্সকে ২-০ গোলে হারিয়েছে জার্মানির বায়ার্ন মিউনিখ। আয়াক্স ১-০ গোলে হারিয়েছে বেনফিকাকে। ‘এইচ’ গ্রুপের ম্যাচে রিয়াল মাদ্রিদ ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। ইয়াং বয়েজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ভালেন্সিয়া।

এ সম্পর্কিত আরও খবর