প্রস্তুতি ম্যাচে অধিনায়ক সৌম্য, দলে ফজলে রাব্বী

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-21 23:30:44

ওয়ানডে সিরিজ শুরুর আগে জিম্বাবুয়ে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। বিকেএসপিতে অনুষ্ঠিত হবে সেই ম্যাচটি ১৯ অক্টোবর, শুক্রবার। সেই ম্যাচের জন্য ১২ জনের দল ঘোষণা করেছে বিসিবি। দলের অধিনায়ক সৌম্য সরকার। এই দলে আছেন ফজলে রাব্বী ও সাইফ উদ্দিন। এই দুজনের নাম বিশেষভাবে উল্লেখ করার কারণ হল এই দুজন জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত বাংলাদেশের ওয়ানডে দলেও আছেন। সাধারণত জাতীয় দলে থাকা কোন খেলোয়াড়কে সফরে আসা দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলানো হয় না। তবে সেই ধারা থেকে বেরিয়ে এসেছে বিসিবি একাদশের এই দলটি। সম্ভবত জিম্বাবুয়ে কেমন দল- সেই সম্পর্কে আগাম একটা ধারণা যাতে জাতীয় দলের এই দুই ক্রিকেটার একটু আগেভাগে পেতে পারেন, সেজন্যই এই দুজনকে এই ম্যাচের দলে রাখা হয়েছে।

সাইফ উদ্দিনের জন্য যদিও বাংলাদেশ জাতীয় দল নতুন কিছু নয়। তবে এই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ফজলে রাব্বী মাহমুদ। ইনজুরির কারণে এই সিরিজ মিস করছেন সাকিব আল হাসান। মুলত সাকিবের শূন্যস্থানেই ফজলে রাব্বীকে ডাকা হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের লড়াইয়ে নামার আগে ফজলে রাব্বী যাতে কিছুটা প্রাক-প্রস্তুতি নিতে পারেন সেজন্যই তাকে এই প্রস্তুতি ম্যাচের দলে সুযোগ দিয়েছেন নির্বাচকরা।

সন্দেহ নেই এটা ফজলে রাব্বী মাহমুদের জন্য বড় একটা সুযোগ। দেখা যাক এই সুযোগটা তিনি কিভাবে কাজে লাগাতে পারেন।

তিন ম্যাচের ওয়ানডের সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর, মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ দল: সৌম্য সরকার (অধিনায়ক), মিজানুর রহমান, ফজলে রাব্বী মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকির হোসেন, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রæব, সাইফ উদ্দিন, ইয়েসিন মিশু, এবাদত হোসেন চৌধুরী, মোহর শেখ অন্তর, নাইম হাসান।

এ সম্পর্কিত আরও খবর