‘এই ট্রফি একদিন আমাদের ঘরে আসবে’

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:09:53

মিরপুরের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি নিয়ে উন্মাদনায় মেতেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। বিশ্ব ভ্রমণের অংশ ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে দামী এই ট্রফিটি এখন বাংলাদেশে। সকালে বিমানবন্দর থেকে সোজা শিরোপাটি নিয়ে আসা হয় মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

জাতীয় দলের ক্রিকেটাররা অনুশীলন শেষে ছুঁয়ে দেখলেন স্বপ্নের সেই ট্রফি। দেখা মিলল অভিজ্ঞ মুশফিকুর রহীম থেকে শুরু করে এ প্রজন্মের মেহেদী হাসান মিরাজ আর আবু হায়দার রনিদের। কিন্তু খুঁজে পাওয়া যায়নি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

তিনি কোথায় খোঁজ করতেই অবশ্য মুশফিক গণমাধ্যমের সামনে হাসতে হাসতে বলেন, ‘মাশরাফি ভাই এখন ভাবছেন, কীভাবে কাপটা নেবেন।’

বিসিবি একাডেমি ভবনের সামনে অস্থায়ী মঞ্চে শুরুতেই ট্রফি নিয়ে ইউনিসেফের এক অনুষ্ঠানে ছবি তুলে সুবিধাবঞ্চিত শিশুরা। তারপর দুপুরে ট্রফি নিয়ে ফটোসেশন করেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেলফিতে সবাই ধরে রাখেন স্বপ্নের সেই শিরোপাটিকে।

ট্রফি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য সোনার হরিণ হয়েই আছে। একের পর এক টুর্নামেন্টে ফাইনালে খেলে স্বপ্ন ভাঙছে টাইগারদের। আর সেই হিসেবে বিশ্বকাপ তো অনেক দুরের স্বপ্ন। তারপরও ট্রফি সামনে রেখে আশায় বুক বাধছে দল।

বিশ্বকাপ ট্রফি উন্মোচনের পর বুধবার বিসিবির নির্বাচক মিনহাজুল আবেদীন বলছিলেন, ‘আশা করছি এই ট্রফি একদিন আমাদের ঘরে আসবে। যেভাবে ছেলেরা এগিয়ে যাচ্ছে তাতে সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করতেই পারি। আমার বিশ্বাস ওরা একসময় ট্রফি নিয়ে আসবে।’

দলের তরুন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজও স্বপ্ন দেখছেন। জাতীয় দলের এই অলরাউন্ডার বলছিলেন, ‘বিশ্বকাপে ভালো খেলার স্বপ্ন সবারই থাকে। আশা করি ভালো কিছুই হবে। আমরা সবাই এই ট্রফি জেতার জন্যই মাঠে নামবো।’

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ২০১৯ বিশ্বকাপের ট্রফি এখন আছে বাংলাদেশে।

বাংলাদেশ সফর শেষে বিশ্বকাপ ট্রফি নেপাল, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস, জার্মানি হয়ে আগামী ১৯ ফেব্রুয়ারি যাবে লন্ডনে। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ক্রিকেট সমর্থকরা ট্রফি দেখার সুযোগ পাবেন।

বৃহস্পতিবার যমুনা ফিউচার পার্কে সবার জন্য উন্মুক্ত রাখা হবে বিশ্বকাপ ট্রফি। ১৯ অক্টোবর সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এরপর বিকেলে সিলেট ক্যাডেট কলেজ নেওয়া হবে সেই ট্রফি।

২০ অক্টোবর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ইউনিসেফ এর শিশুদের জন্য প্রদর্শন করা হবে ট্রফি। সকাল ১১ টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত সর্ব সাধারনের জন্য ট্রফি প্রদর্শন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর