মিরপুরের হোম অব ক্রিকেটে বিশ্বকাপ ট্রফি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 19:18:12

সকালেই দুবাই থেকে ঢাকায় এসে পৌঁছেছে বিশ্বকাপ ট্রফি। তারপরই আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শিরোপাটি সোজা নিয়ে আসা হয় মিরপুরে। এখন হোম অব ক্রিকেটে উন্মাদনা ছড়াচ্ছে মহা মূল্যবান ট্রফিটি।

শেরেবাংলা স্টেডিয়ামে ট্রফিকে ঘিরে রীতিমতো এখন উৎসব আমেজ। বাড়তি নিরাপত্তাও চোখে পড়ছে। পুলিশ আর র‌্যাবসহ নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতিতেই বিশ্বকাপ শিরোপা নিয়ে আনন্দে মেতেছেন ক্রিকেটাররা।

হোম অব ক্রিকেটে বিসিবি অফিসের উত্তর দিকে একাডেমির প্রবেশ পথে করা হয়েছে ছোট্ট অস্থায়ী মঞ্চ। যেখানে বড় করে লেখা আছে- ‘আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর।’

বুধবার ট্রফিটি উন্মোচন করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক  মিনহাজুল আবেদীন নান্নু। যিনি ১৯৯৯ সালে বাংলাদেশের অভিষেক বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচ জয়ের নায়ক!

ট্রফি উম্মোচন অনুষ্ঠানে দেখা গেল সুবিধাবঞ্চিত শিশুদের। ইউনিসেফের প্রজেক্টের আওতায় থাকা কয়েকজন শিশুকে পতাকা হাতে ট্রফির সামনে রয়েছে।

আগামী বছরের ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ক্রিকেট। যেখানে লড়বে ১০ টি দেশ। আর আগে বিশ্বকাপ ট্রফি আছে বিশ্ব ভ্রমণে।

এ অবস্থায় বৃহস্পতিবার যমুনা ফিউচার পার্কে সবার জন্য উন্মুক্ত রাখা হবে বিশ্বকাপ ট্রফি। ১৯ অক্টোবর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইউনিসেফের দুস্থ শিশুদের জন্য ট্রফিটি রাখা হবে। তারপর বিকেলে সিলেট ক্যাডেট কলেজ নেওয়া হবে সেই ট্রফি।

তারপর ২০ অক্টোবর চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ইউনিসেফ এর শিশুদের জন্য প্রদর্শন করা হবে ট্রফি। সকাল ১১ টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত সর্ব সাধারনের জন্য ট্রফি প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সফর শেষে বিশ্বকাপ ট্রফি নেপাল, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস, জার্মানি হয়ে আগামী ১৯ ফেব্রুয়ারি যাবে লন্ডনে। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ক্রিকেট সমর্থকরা ট্রফি দেখার সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর