নার্ভাস নাইন্টিজের শিকার জাবিদ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 06:21:33

৬ উইকেটে ২৬৬ রান থেকে হঠাৎ ২৮৭ রানে অলআউট! একেই বলে নাটকীয় পতন! ২১ রানে শেষের চার উইকেট হারিয়ে ঢাকা মেট্রোপলিশের তিনশ রান ছোঁয়ার স্বপ্ন ভঙ্গ। তবে এই দলীয় দুঃখের মতো ব্যক্তিগত একটা কষ্ট নিয়েও ফিরলেন জাবিদ হোসেন। ৯০ রানে আউট হন তিনি। সেঞ্চুরির স্বপ্ন জাগিয়েও শেষ পর্যন্ত দুঃখ নিয়েই শেষ হল তার ইনিংস। মেহেদি হাসান রানার বলে ৯০ রানে এলবিডব্লু হন জাবিদ। ১৮৩ বলে তার ৯০ রানের এই ইনিংসই ঢাকা মেট্রোপলিশের সেরা সংগ্রহ। দলীয় ২৮৫ রানে জাবিদ আউট হওয়ার পর ঢাকা মেট্রোপলিশের ব্যাটিং লেজ ঝটপট কাটা পড়ল!

চলতি ওয়ালটন জাতীয় লিগে চট্টগ্রাম বিভাগের ব্যাটিং এখনো বলার মতো কোন পারফরমেন্স দেখাতে পারেননি। এই ম্যাচের দ্বিতীয়দিনের শেষে প্রথম ইনিংসেও সেই দুরাবস্থা কাটেনি। মিডলঅর্ডারে তাসামুল হকের অপরাজিত ৮১ রানের সুবাদে চট্টগ্রাম কোনমতো দেড়শ রানের কোটা পার হয়। পুরো দলের ব্যাটিংয়ের যে হাল তাতে প্রথম ইনিংসে ঢাকা মেট্রোপলিশের রান টপকে চট্টগ্রাম বিভাগ লিড নিতে পারবে-এমন আস্থা মিলছে কই? চট্টগ্রাম বিভাগের তারকা ব্যাটসম্যান মমিনুলের ব্যাট এই ইনিংসেও আরেকবার ব্যর্থতার কাতারেই!

লিগের অন্য দুটি ম্যাচ দ্বিতীয়দিনেও শুরু করা যায়নি। বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় কক্সবাজারে সিলেট ও ঢাকা বিভাগের ম্যাচ এদিনও হয়নি। একই কারণে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামেও স্বাগতিক বরিশাল ও রাজশাহী বিভাগের ম্যাচ দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি।

সংক্ষিপ্ত স্কোর: (২য় দিন শেষে)। ঢাকা মেট্রোপলিশ ১ম ইনি: ২৮৭/১০ (১০৪.৫ ওভারে, সাদমান ৩৬, মোহাম্মদ নাইম ৯, শামসুর রহমান ৫১, আশরাফুল ০, মেহরাব ০, সৈকত আলী ১০, জাবিদ ৯০, শরীফুল্লাহ ৪৫, তাসকিন ২০*, নাইম হাসান ৩/৭৪, হাসান মাহমুদ ২/৭৩, শাখাওয়াত ২/৩৬)। চট্টগ্রাম বিভাগ ১ম ইনি: ১৮৭/৬ (৭৪ ওভারে, মমিনুল ৩৪, তাসামুল হক ৮১*, মেহেদি হাসান রানা ১৫*, তাসকিন ৩/৪৬)

এ সম্পর্কিত আরও খবর