সাজেদুলের ৬ উইকেট, খুলনায় লিডের লড়াইয়ে রংপুর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 06:45:11

সকালে মাত্র ৮.১ ওভার টিকে খুলনার ইনিংস। আগের দিনের সঞ্চয়ের সঙ্গে আর ৩২ রান যোগ করতেই অলআউট খুলনা। ৩০৪ রানে থেমে যায় তাদের প্রথম ইনিংস। সকালে খুলনার এই চটজলদি গুটিয়ে যাওয়া সময়টায় খানিকটা আনন্দ দেখে শুধু জিয়াউর রহমানের ইনিংস। ৫৩ রানের হাফসেঞ্চুরিতে হাসে তার ব্যাট। সকালে যোগ হওয়া ৩২ রানের মধ্যে ২০ রানই করেন জিয়াউর রহমান। আগের দিনের সফল বোলার সাজেদুল এদিন সকালেও জ্বলে উঠলেন। খুলনার শেষ তিন উইকেটের দুটোই সাজেদুলের। সবমিলিয়ে ইনিংসে সাজেদুলের শিকার ৬ উইকেট।

রংপুরের দুই উদ্বোধনী ব্যাটসম্যান যেভাবে শুরু করেছিলেন তাতে খুলনার ইনিংসকে খুব বেশি দুরের কিছু মনে হচ্ছিল না। ৫৬ রানে ওপেনিং জুটি ভাঙ্গার পর কিছুটা ধীরগতিতে সামনে বাড়ে রংপুরের ইনিংস। ওপেনার জাহিদ জাবেদ ১১৮ বলে ৬৪ রান করে আউট হন। মিডলঅর্ডারে মাহমুদুল হাসান ব্যর্থ। তবে সোরওয়ার্দি শুভ’র শুরুটা দেখে মনে হচ্ছে এই ম্যাচে ‘বড়কিছু’ করতেই নেমেছেন তিনি। দিনশেষে ৪৭ রানে অপরাজিত ছিলেন সোরওয়ার্দি শুভ। নাইম ইসলামও উইকেটে জমে গিয়েছিলেন। কিন্তু দিনের শেষভাগে ধৈর্য্য হারান নাইম। ৩০ রানে উইকেটের পেছনে নুরুল হাসানকে ক্যাচ দিয়ে ফিরেন। দিনের বাকিটা সময় আর ক্ষতি বাড়তে দেননি সোরওয়ার্দি শুভ ও তানভীর হায়দার। ৪ উইকেটে ২০০ রান নিয়ে তৃতীয়দিনের সকালের খেলা শুরু করবে রংপুর।

দ্বিতীয়দিন শেষে খুলনার ইনিংস থেকে ১০৪ রানে পিছিয়ে ছিল রংপুর।

সংক্ষিপ্ত স্কোর: (২য়দিন শেষে) খুলনা ১ম ইনি: ৩০৪/১০ (৯৪.১ ওভারে, এনামুল ৫৬, সৌম্য ৭৬, জিয়াউর ৫৩, মেহেদি হাসান ৩৭, সাজেদুল ৬/৮১)। রংপুর ১ম ইনি: ২০০/৪ (৭৭ ওভারে, জাভেদ ৬৪, মেহেদি মারুফ ৩০, সোরওয়ার্দি শুভ ৪৭*, তানভীর হায়দার ৫*, আল আমিন হোসেন ৩/৩৭)।

এ সম্পর্কিত আরও খবর