অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলারদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

ফুটবল, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 06:21:06

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’গ্রুপের খেলায় গ্রুপ চ্যাম্পিয়ন নারী জাতীয় ফুটবল দল অনুর্ধ্ব-১৬ এর খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের খেলোয়ারদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, তোমাদের সাফল্যে অনুপ্রাণিত হয়ে অন্যরাও খেলাধুলায় এগিয়ে আসবে। আমি চাই খেলাধুলা সাংস্কৃতিক চর্চা সবদিক থেকেই আমাদর দেশের ছেলে-মেয়েরা আরো উন্নত হোক।

অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল সম্প্রতি পাকিস্তানকে ১৭ গোলে হারানোর কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি জানান, ‘এটা আরেক মুক্তিযুদ্ধ বিজয়ের মতই তার কাছে মনে হয়েছে।’

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার ওপর গুরুত্ব আরোপ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা ছেলেমেয়েদের শরীর ও মানসিক গঠনে বিরাট ভূমিকা রাখে। পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চা ছেলেমেয়েদের শৃঙ্খলাপূর্ণ জীবনযাপনে অভ্যস্ত হতে শেখায়। তাই খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন তার সব কিছু আমরা করব।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নারী জাতীয় ফুটবল দল অনূর্ধ্ব-১৬ এর খেলোয়াড়দের প্রত্যেকের হাতে পুরস্কার ও উপহার সামগ্রী তুলে দেন।

এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুটবল উপহার দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

 

এ সম্পর্কিত আরও খবর