রোলাঁ গারো থেকে সরে দাঁড়াচ্ছেন ফেদেরার!

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 01:46:31

দুই দু’বার হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন রজার ফেদেরার। চিকিৎসকের ছুরি-কাঁচির নিচে যাওয়ার ধকল কাটিয়ে ফিটনেস ফিরে পেয়ে ফরাসি ওপেনে খেলে যাচ্ছেন সুইজারল্যান্ডের এ টেনিস কিংবদন্তি। ২০২০ সালের জানুয়ারির পর এটি তার তৃতীয় টুর্নামেন্ট।

কিন্তু এখন আর খেলাটা চালিয়ে নিতে চাচ্ছেন না। চাচ্ছেন না নিজের হাঁটুকে ঝুঁকিতে ফেলতে। সঙ্গে নষ্ট করতে চান না নিজের উইম্বলডন জয়ের সম্ভাবনা। এ জন্যই আপাতত কোর্টের লড়াই থেকে বিশ্রাম নিতে চাচ্ছেন। সেজন্যই ফ্রেঞ্চ ওপেন থেকে নিজেকে প্রত্যাহার করতে চিন্তা-ভাবনা চালিয়ে যাচ্ছেন এ ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

তবে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। ব্যাপারটা ভেবে চলেছেন। ৬ জুন, রোববার শেষ দিকে ফেদেরার জানাবেন নিজের সিদ্ধান্তটা। লাল দুর্গে খেলে যাবেন নাকি বিশ্রামে চলে যাবেন।

শনিবার রাতে সাড়ে তিন ঘণ্টার ওপর লড়াই শেষে জিতেছেন ফেদেরার। হারিয়ে দিয়েছেন ডোমিনিক কোয়েপফারকে। রোলাঁ গারোর খালি স্টেডিয়ামে ম্যারাথন ম্যাচে জার্মান প্রতিপক্ষকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪) ও ৭-৫ গেমে হারান ফেদেরার। এই ম্যাচের দীর্ঘ লড়াই মূলত চিন্তায় ফেলে দিয়েছে এ টেনিস মহাতারকাকে।

সোমবার, ৭ জুন শেষ ষোলো'র লড়াইয়ে ৩৯ বছরের ফেদেরারের প্রতিপক্ষ মাত্তেও বেরেত্তিনি। ম্যাচটি খেলবে কিনা সেটা নিয়েই রয়েছেন দ্বিধা-দ্বন্দ্বে।

চলতি মাসের শেষ দিকে শুরু হচ্ছে ফেদেরারের পছন্দের ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন। বিশ্বের সবচেয়ে মর্যাদাকর এই মেজর টেনিস আসরকে সামনে রেখে নিজেকে ফিট রাখতে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়াতে চাচ্ছেন এখন ফেদেরার।

এ সম্পর্কিত আরও খবর