পথ হারিয়ে চাপে অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 20:37:13

দুবাই টেস্টে কিছুতেই ফিরতে পারছে না অস্ট্রেলিয়া। ব্যাট-বল দুটোতেই সুপার ফ্লপ! পাকিস্তানের দাপটের সামনে কোনঠাসা সফরকারীরা। এখন পথ হারিয়ে ম্যাচ বাঁচাতে লড়ছে অজিরা। জয় থেকে মাত্র ৭ উইকেট দুরে আছে সরফরাজ আহমেদের দল।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার ৬ উইকেটে ১৮১ রান তুলে ২য় ইনিংস ঘোষণা করে পাকিস্তান। অস্ট্রেলিয়ার সামনে জিততে লক্ষ্য দাঁড়ায় ৪৬২ রান। এরপর ব্যাট করতে নেমে ফের চাপে পড়েছে অজিরা। টেস্টের চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১৩৬ রান তুলেছে তারা। এখনো ৩২৬ রান চাই অস্ট্রেলিয়ার।

অস্ট্রেলিয়ান ইনিংসে শুরুর সঙ্গে শেষের মিল থাকছে না। এবারো অ্যারন ফিঞ্চ আর উসমান খাজা শুরুটা ভাল করেছিলেন। প্রথম উইকেট জুটিতে তারা করেন ৮৭ রান। কিন্তু এরপর চলছে উইকেট পতনের মিছিল। যেমনটা হয়েছিল দুবাইয়ে ১ম ইনিংসে। দুই ওপেনার তুলেন ১৪২ রান। এরপর মাত্র ২০২ রানে অলআউট অজিরা!

বুধবার অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৪৯ রান। অভিষেক টেস্টে দুই ইনিংসে একটুর জন্য হাফসেঞ্চুরি পেলেন না।

উসমান খাজা অবশ্য অবিচল আছেন। দিন শেষে অপরাজিত ৫০ রানে। ট্রাভিস হেড আছেন অন্যপ্রান্তে ৩৪ রানে। দিনটা পার করতে হলে দু'জনকেই খেলতে হবে বড় ইনিংস। তবে পাকিস্তানের পেস ও স্পিন আক্রমণের সামনে লড়াইটা মোটেও সহজ হবে না!

এর আগে ২য় ইনিংসে নেমে চটজলদি রান তােলার দিকেই মনোযোগী ছিল পাকিস্তান। এরমধ্যে ইমাম-উল-হক ফিরেন ৪৮ রানে। আসাদ শফিকের ব্যাটে ৫৬ বলে ৪১ রান।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান ১ম ইনিংস: ৪৮২/১০ ও ২য় ইনিংস: ৫৭.৫ ওভারে ১৮১/৬ (ডি.) (ইমাম ৪৮, হারিস ৩৯, শফিক ৪১, বাবর ২৮*; স্টার্ক ০/১৮, লায়ন ২/৫৮, সিডল ০/৩, হল্যান্ড ৩/৮৩, লাবুশেন ১/৯)।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২০২/১০ ও ২য় ইনিংস: ৫০ ওভারে ১৩৬/৩ (ফিঞ্চ ৪৯, খাওয়াজা ৫০*, শন মার্শ ০, মিচেল মার্শ ০, হেড ৩৪*; আব্বাস ৩/২৬, হাফিজ ০/১০, ইয়াসির ০/৪২, ওয়াহাব ০/১৩)।

এ সম্পর্কিত আরও খবর