খুলনায় বৃষ্টির দিনে জিয়া ও আফিফ ‘শো’

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 04:00:44

তৃতীয়দিনের লড়াইয়ে খুলনার প্রথম টার্গেট ছিল ম্যাচে লিড নেয়া। জিয়াউর রহমান ও আফিফ হোসেনের ব্যাটে সেই লড়াইয়ে এগিয়ে গেল খুলনা। লিড নেয়ার সেই পথে জিয়াউর রহমান ব্যাট হাতে যা করলেন তাতে নির্বাচকদের ভাবনায় সম্ভবত আরেকবার থাকছে তার নামও! সাত নম্বরে ব্যাট করতে নেমে জিয়া ১১২ রানে দুর্দান্ত সেঞ্চুরি করলেন। সাধারণত মেরেকেটে খেলেই অভ্যস্ত জিয়া। তবে এদিন পুরো পরিস্থিতির দাবি মিটিয়ে ধৈর্যশীল কায়দায় ইনিংসকে সামনে বাড়ালেন। ২৪৬ বল মোকাবেলা করে ১৩ বাউন্ডারি ও ১ ছক্কায় তার ১১২ রানের ইনিংস আরেকবার জানান দিল-এখনো তার ব্যাটে রান ক্ষুধা আছে বেশ!

অভিজ্ঞ জিয়াকে এদিন দারুণভাবে সঙ্গ দেন আফিফ হোসেন। বড় ইনিংস খেলার সুযোগ পেয়ে সেটা কাজে লাগালেন দক্ষতার সঙ্গে। ১৩২ বল খেলে ৮১ রানে অপরাজিত রয়েছে এই তরুণ অফস্পিনার কাম ব্যাটসম্যান। যেভাবে খেলছিলেন তাতে দিনের শেষভাগে তার সেঞ্চুরির আনন্দের জন্যই অপেক্ষায় ছিল খুলনার ড্রেসিংরুম। কিন্তু বৃষ্টি তাকে অপেক্ষায় রাখলো যে! চা বিরতির আগেভাগে বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। দিনের শেষ সেশনে আর খেলা হয়নি। সবমিলিয়ে তৃতীয়দিনের ৪৮.৫ ওভার খেলা বৃষ্টির জন্য হতে পারেনি।

বৃষ্টি বাধায় পড়ে দিনের খেলা আগেভাগে শেষ হওয়ার আগের পুরো সময়টা জুড়েই কেবল জিয়া ও আফিফের ব্যাটিং গল্প। সপ্তম উইকেট জুটিতে এই দুজনে মিলে যোগ করেন ১৫৫ রান। দিন শেষ করে খুলনা ৮ উইকেটে ৩৪৯ রান নিয়ে। প্রথম ইনিংসে বরিশালের চেয়ে খুলনা এগিয়ে ছিল ৫৫ রানে।

সংক্ষিপ্ত স্কোর: (৩য় দিন শেষে) বরিশাল ১ম ইনি: ২৯৯ (১০২.২ ওভারে, শাহরিয়ার ৪১, নুরুজ্জামান ৭৪, শামসুল ৩০, মনির হোসেন ২২, রাজ্জাক ৩/১২১, আল আমিন ৩/৬৭)। খুলনা ১ম ইনি: ৩৪৯/৭ (১১৬.১ ওভারে, সৌম্য ৩৩, তুষার ৩১, মিঠুন ৭২, জিয়াউর ১১২, আফিফ হোসেন ৮১* কামরুল ২/৪৪, সোহাগ গাজী ২/১০০)।

এ সম্পর্কিত আরও খবর