রাজশাহীতে নাজমুল-মিজানুরের সেঞ্চুরির আনন্দ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 02:19:15

রংপুরের পুরো দল মিলে করল ১৫১। আর রাজশাহীর দুই ওপেনারের দুজনেই সেই রানের চেয়ে বেশি করলেন। নাজমুল হোসেন শান্তর ব্যাট হাসল ১৭৩ রানে। অপর ওপেনার মিজানুর রহমান করলেন ১৬৫ রান। ওপেনিং জুটিতে রাজশাহী তুলে নিল ৩১১ রান! দ্বিতীয় দিন শেষে রাজশাহী বিভাগের স্কোর গিয়ে দাড়ালো ২ উইকেটে ৪১৯ রান। প্রথম ইনিংসে ম্যাচে রাজশাহী এগিয়ে ছিল ২৬৮ রানে। তৃতীয়দিনে এই লিডের স্বাস্থ্য আরো সমৃদ্ধ করে রাজশাহী বেশ বড়সড় একটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে রংপুর বিভাগকে।

রাজশাহীর দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমান ম্যাচের দ্বিতীয়দিন যে কৃতিত্ব দেখালেন, সেটা নিশ্চিতভাবে তাদের জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে জায়গা করে দিচ্ছে। নিয়মিত ওপেনার তামিম ইকবাল ইনজুরিতে থাকায় জিম্বাবুয়ে সিরিজের জন্য নির্বাচকরা নতুন ওপেনার খুঁজছেন। নির্বাচকদের সেই কাজটা সম্ভবত সহজ করে দিল মিজানুরের সেঞ্চুরি। এশিয়া কাপে ওপেনার হিসেবে নিজেকে মেলে ধরতে পারেননি নাজমুল হোসেন শান্ত। কিন্তু ওয়ালটন জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে রংপুরের বিপক্ষে ১৭৩ রানের যে বিশাল সেঞ্চুরি করলেন নাজমুল, তাতেই মুলত জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও জাতীয় দলে তার জায়গা নিশ্চিত। যে কায়দায় এই দুই ওপেনার রংপুরের বোলারদের মোকাবেলা করে তাদের বিশাল সেঞ্চুরির সাজিয়েছেন, সেটাই নির্বাচকদের মুগ্ধ করেছে। নাজমুল ৩১৩ বল মোকাবেলা করে ২৩ বাউন্ডারিতে করেন ১৭৩ রান। মিজানুর রহমান আগেই থেকেই নির্বাচকদের নজরে ছিলেন। ২১৬ বলে ২২ বাউন্ডারিতে তার ১৬৫ রানের ইনিংস এখন জাতীয় দলে তার অর্ন্তভুক্তির বড় দাবি জানাচ্ছে।

সংক্ষিপ্ত স্কোর: (২য় দিন শেষে) রংপুর ১ম ইনি: ১৫৫/১০ (৫৯.৪ ওভারে, নাঈম ৬০, সোরওয়ার্দি শুভ ২৯, ফরহাদ ৩/৩৯, মহোর ৩/৩৭)। রাজশাহী ১ম ইনিং: ৪১৯/২ (১১৬ ওভারে, নাজমুল হোসেন শান্ত ১৭৩ , মিজানুর ১৬৫, জুনায়েদ ৩৯*, ফরহাদ হোসেন ২৬*, আরিফুল হক ১/৫৬)।

এ সম্পর্কিত আরও খবর