লেজের ব্যাটসম্যানরা স্বস্তি দিচ্ছে বরিশালকে

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 05:38:49

টসে জিতে প্রথমদিনেই বরিশাল বিভাগকে প্রায় পুরোপুরিই বিঁধে ফেলেছিল খুলনা। কিন্তু শেষের দিকে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে নুরুজ্জামান ও মনির হোসেন বরিশালকে এখনো তিনশ পেরুনোর আশা দেখাচ্ছেন। ওয়ালটন ২০তম জাতীয় লিগের প্রথম দিন শেষে বরিশাল প্রথম ইনিংসে তুলেছে ৮ উইকেটে ২৬৬। আট নম্বরে ব্যাট করতে নামা নুরুজ্জামান খেলছেন ৪৮ রান নিয়ে। নাম্বার টেন ব্যাটসম্যান হিসেবে মনির হোসেনও চমৎকার সমর্থন দিয়ে চলেছেন তাকে ২১ রান করে। এর মাঝে নয় নম্বরে শামসুল ইসলামের ব্যাট থেকেও আসে কার্যকর ৩০ রান। মুলত লেজের সারির এই তিন ব্যাটসম্যানই বরিশালের ইনিংসের স্বাস্থ্য কিছুটা সমৃদ্ধ করেছেন।

শুরুটা বেশ ভালই করেছিল বরিশাল। শাহরিয়ার নাফীস ও রাফসান আল মাহমুদের ওপেনিং জুটিতে আসে ৪১ রান। কিন্তু মিডলঅর্ডারে ব্যাটসম্যানরা কেউ বড় ইনিংস খেলতে পারেননি। প্রথম রাউন্ডে সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরির বন্যা বইলেও শাহরিয়ার নাফীসের ব্যাটে তেমন বড় ইনিংসের দেখা মিলেনি। মনে হচ্ছিল দ্বিতীয় রাউন্ডে সেই দুঃখ ভুলতে চলেছেন শাহরিয়ার। কিন্তু উইকেটে জমে গিয়েও আরেকবার আউট হওয়ার ভুল করলেন এই ম্যাচেও। ৭৯ বলে ৪১ রান করেন শাহরিয়ার।

খুলনার বোলারদের মধ্যে দিনের সবচেয়ে সফল বোলার অভিজ্ঞ আব্দুর রাজ্জাক।

সংক্ষিপ্ত স্কোর: বরিশাল ১ম ইনি: ২৬৬/৮ (৯০ ওভারে, শাহরিয়ার ৪১, নুরুজ্জামান ৪৮*, শামসুল ৩০, মনির হোসেন ২১*, রাজ্জাক ৩/১০৩)।

এ সম্পর্কিত আরও খবর