ফেরার লড়াইয়ে যুবরাজের ৪ রানের আক্ষেপ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 15:18:52

বয়স ৩৭ ছাড়িয়ে ৩৮ এ পা রাখবেন আসছে ডিসেম্বরে। গতবছরের জুনের পর থেকে জাতীয় দলে ডাক মিলছে না। কিন্তু হাল ছাড়ার পাত্র নন যুবরাজ সিং। এখনো জাতীয় দলে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। ভারতীয় ক্রিকেট দলের সাবেক এই তারকাটি এখন ব্যস্ত বিজয় হাজারে ট্রফিতে।

ঘরোয়া এই টুর্নামেন্টে একটুর জন্য শতরান পেলেন না তিনি। রেলওয়েজের বিপক্ষে ম্যাচে যুবরাজ ফিরে যান ৯৬ রান। ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে ৪ রানের আক্ষেপে পুঁড়েছেন পাঞ্জাবের এই ব্যাটসম্যান। তবে ইনিংসটা ছিল বরাবরের মতো আক্রমণাত্মক। ৬টি চার আর ৫টি ছক্কার সমাহার!

অনেক দিন পর রানে ফিরলেন ভারতের বিশ্বকাপ জয়ী এই মহাতারকা। ব্যাটে রান নেই এ কারণে জাতীয় দলে তো নেই একইসঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও তাকে থাকতে হয়েছে ডাগ আউটে। কিংস ইলিভেন পাঞ্জাব মাঠে নামায় নি তাকে।

কিন্তু বয়সকে উড়িয়ে দিয়ে ফের দৃশ্যপটে আসতে লড়ে যাচ্ছেন যুবি। আর সেটা ঘরোয়া ক্রিকেটে ঝড় তুলেই। এরইমধ্যে স্ত্রী হ্যাজেল কিচ আছেন তার পাশে। বলিউডের সাবেক এই অভিনেত্রীর বিশ্বাস তার জীবনসঙ্গীটি ফের ভারতীয় দলে জায়গা করে নেবেন।

২০১৭ সালে জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকেই তিনি নেই ভারতীয় দলে। ফিটনেস, ফর্ম দুটেই ছিল পড়তির দিকে। কিন্তু এখন সব বাধা পেরিয়ে লড়াইয়ে আছেন তিনি। ঘরের মানুষের প্রেরণা তাকে এগিয়ে দিচ্ছে অনেকটাই। সংসারটাও বেশ কাটছে হ্যাজেলের সঙ্গে।

দুই বছর হয়েছে তাদের বিয়ের। হ্যাজেল কিচ জানাচ্ছিলেন, ‘এখনও মনে হয় আমাদের বিয়ে হয়েছে এইতো সেদিন। এখনো যুবরাজ ভাল প্রেমিক। যুবি সব মানুষের মধ্যে ভাল দেখতে পায়। অবশ্য এটা অনেক সময়ই ওর ক্ষতি করে।’

তবে সমস্যা কাটিয়ে আবারো জাতীয় দলের জার্সি গায়ে দিতে চান যুবরাজ। ক্যান্সার জয়ী এই ক্রিকেটার মাথা উঁচু করেই বিদায় নিতে চান আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ৪০ টেস্ট, ৩০৪টি ওয়ানডে ও ৫৮ আন্তর্জাতিক টি-টুয়েন্টিতেই ক্যারিয়ারটা আটকে ফেলতে চান না তিনি।

এ সম্পর্কিত আরও খবর